ভোলায় বিএনপি অফিসে দুর্বৃত্তদের হামলা, ভাংচুর, আহত ৬

 

ডেস্ক রিপোর্ট , ভোলা সদর উপজেলার পশ্চিম ইলিশা ইউনিয়নের বিএনপি অফিসে দুর্বৃত্তদের হামলা ও ভাংচুরের ঘটনার অভিযোগ পাওয়া গেছে৷ঘটনাটি বুধবার (১৮ সেপ্টেম্বর) রাঁত ৮ টার সময় পশ্চিম ইলিশা ইউনিয়নের হাওলাদার বাজার ৫নং ওয়ার্ডে এই ঘটনা ঘটে। ঘটনায় অফিসে থাকা ইউনিয়ন বিএনপির ৬ জন নেতাকর্মী আহত হয়ছে বলে জানা যায়।। আহতরা হলেন, আব্দুল করিম মোল্লা (৩০), মাহামুদুল হাছান রিপন (৪০), নিরব মোল্লা (৩৮), এমরান লাট (৩০), শাহীন (৩৮) ও নাছির (৩৮)। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এই রিপোর্ট লিখা পর্যন্ত ভোলা সদর থানায় একটি মামলা করার প্রস্তুতি চলছে।

ঘটনার প্রত্যক্ষদর্শী কাজল হাওলাদার ও রিপন মেলেটারি সাংবাদিকদের জানান, রাঁত ৮ টার সময়
স্থানীয় মোজাম্মেল হক সিডু মাঝির নেতৃত্বে ইসমাইল, ইউসুফ, ইউনুছ, ইব্রাহীম, নিজাম, আল আমিন, মনা, ও আক্তার দেশিও অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে অতর্কিত ভাবে বিএনপি অফিসে ঢুকে হামলা চালিয়ে আসবাবপত্র ভাংচুর করে। এ সময় অফিসে থাকা জিয়াউর রহমান ও বেগম খালেদা জিয়ার ছবি ভাংচুর করে। অফিসে থাকা বিএনপি নেতা কর্মীরা বাঁধা দিলে তাদেরকে বেধরক মারপিট করে। এতে ৬ জন আহত হয়। আহতরা ভোলা সদর থানায় চিকিৎসাধীন রয়েছে। হামলাকারী সবাই ইউনিয়ন আওয়ামীলীগের নেতাকর্মী বলে তারা দাবি করছেন।
ঘটনার পরপর ভোলা সদর থানার ওসি তদন্ত সিরাজ ও সেকেন্ড অফিসার নাজমূল হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
এ বিষয়ে অভিযুক্ত মোজাম্মেল হক সিডু মাঝিসহ অন্যদের একাধিকবার ফোন দিলেও তাদেরকে পাওয়া যায়নি।

ঘটনার বিষয়ে ইউনিয়ন বিএনপির আহবায়ক মোঃ বাহালুল হোসেন ও সদস্য সচিব সোহেল হাওলাদার সাংবাদিকদের জানান, গত ৩০ বছর পর্বে স্থানীয় সাধারন মানুষ নিজেদের পকেটের টাকায় সরকারি খাস জমিতে বিএনপির সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করার জন্য এই অফিসটি তৈরী করে ব্যাবহার করে আসছে। ২০০৯ সালে আওয়ামীলীগ ক্ষমতায় এসে বিএনপি অফিসটি দখল করে নেয়। চলতি বছরের ৫ আগষ্ট স্বৈরাচারী আওয়ামীলীগ ক্ষমতা ছেড়ে পালিয়ে গেলে পুনরায় আমরা অফিসটি বুঁজে নিয়ে কার্যক্রম পরিচালনা করে আসছি। আজ অফিসটিতে আওয়ামী ক্যাডাররা হামলা চালিয়ে প্রমান করলো এরা দেশকে অশান্ত করার পায়তারা চালাচ্ছে। অবশ্যই আমরা এদের ফাঁদে পা দিবনা। আঁশা করবো আইনশৃংখলা বাহিনী এ বিষয়ে কঠোর ব্যাবস্থা নেবে।
ভোলা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান জানান, ঘটনা সম্পর্কে জানতে পেরেছি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা নেয়া হবে।
ভোলা নিউজ / টিপু সুলতান

SHARE