সশস্ত্র বাহিনী সবসময় জনগণের পাশে ছিল, আছে এবং থাকবে: নৌবাহিনী প্রধান

 

ইব্রাহিম আকতার আকাশ: বাংলাদেশ নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল এম নাজমুল হাসান বলেছেন, সশস্ত্র বাহিনী সবসময় জনগণের পাশে ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে। তারা বেসামরিক প্রশাসনকে যথাযথ সহায়তা দিয়ে থাকেন। এরই ধারাবাহিকতায় দেশের আইনশৃঙ্খলা রক্ষার স্বার্থে বর্তমানে যৌথ বাহিনীর কার্যক্রম চলছে।

সোমবার (৯ সেপ্টেম্বর) সকালে ভোলা সার্কিট হাউজে স্থানীয় প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বিশেষ সভা শেষে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন তিনি।

এ সময় নৌবাহিনী প্রধান বলেন, ‘অবৈধ অস্ত্র উদ্ধারসহ অন্যান্য কার্যক্রমে সহায়তা করে যাচ্ছি এবং যতদূর পর্যন্ত এটার প্রয়োজন হবে সরকারি নির্দেশনা মোতাবেক আমরা সেই সহায়তা করে যাবো। ছাত্র-জনতার সফল আন্দোলনের মাধ্যমে দেশে যে পরিবর্তন এসেছে; এ পরিবর্তনের সুফল যাতে দেশ ও জনগণ পায় এজন্য সবাইকে একসাথে কাজ করতে হবে।’

 

৫ আগস্টের পর দেশের বিভিন্ন জায়গায় সহিংসতার বিষয়ে নৌবাহিনী প্রধান আরও বলেন, সারা দেশে বেশ কিছু অরাজকতা ও নাশকতা হয়েছে যা দুঃখজনক। কে বা কারা জড়িত ছিল, অনেকে চিহ্নিত সন্ত্রাসী, অনেকে প্রতিহিংসা বা আক্রোশ চরিতার্থ করেছে। তবে সময়ের সাথে সাথে এ বিষয়ে উন্নতি হয়েছে। বর্তমানে এ ধরনের সহিংসতা অনেকটাই কমে এসেছে। আমার বিশ্বাস, আমার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সবাই মিলে যখন কার্যক্রম জোরদার করবো সেটা আরো কমে আসবে।

 

একইসাথে যে সব রাজনৈতিক দল জনগণের সেবার জন্য কাজ করে তাদের প্রতি সামরিক প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীকে সহায়তায় আহ্বান জানান তিনি।

সভায় নৌবাহিনীর ঊর্ধতন কর্মকর্তা, বরিশাল বিভাগীয় কমিশনার মো. শওকত আলী, জেলা প্রশাসক আরিফুজ্জামান, পুলিশ সুপার মোহাম্মদ মাহিদুজ্জামান, কোস্টগার্ড দক্ষিণ জোনের জোনাল কমান্ডার, র‌্যাব-৮ এর প্রধানসহ বিভিন্ন দফতর প্রধানরা উপস্থিত ছিলেন।

SHARE