ভোলার চরফ্যাশনে সাগর মোহনায় ট্রলারডুবি, ৭ জেলে নিখোঁজ

অনলাইন ডেস্ক।।

ভোলার চরফ্যাশনের ঢালচরের দক্ষিণ বঙ্গোপসাগর মোহনায় ১০ মাঝিমাল্লা নিয়ে মাছ ধরা ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। তাৎক্ষণিক সাগরে থাকা অপর জেলেরা ৩ জেলেকে জীবিত উদ্ধার করলেও নিখোঁজ রয়েছেন আরও ৭ জেলে। শুক্রবার বিকেল সাড়ে ৫টায় সাগর বঙ্গোপসাগর মোহনা থেকে মাছ শিকার করে ঢালচর ঘাটে ফেরার পথে উত্তাল ঢেউয়ের তোড়ে পরে এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনার পরপরই নিখোঁজ জেলেদেরকে উদ্ধার অভিযান অব্যহত রয়েছে বলে ট্রলার মালিক পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে। তবে তাৎক্ষণিক জেলেদের পরিচয় জানা যায়নি। তবে এসব জেলেরা ঢালচর ও চর মানিকা ইউনিয়নের বাসিন্দা বলে জানা গেছে।

ঢালচর ঘাটের জেলেরা জানান, বৃহস্পতিবার সকালে ঢালচর ঘাট থেকে আকতার মাঝি ১০ জন জেলে নিয়ে সাগরে মাছ শিকারে যান। দু’দিন সাগরে থাকার পর বৈরি আবহাওয়ার কারণে সাগর উত্তাল থাকায় সাগর থেকে ঢালচর ঘাটে ফেরার পথে উত্তাল ঢেউয়ের তোপে পড়ে আকতার মাঝির ট্রলারটি সাগরে ডুবে যায়। সাগরে থাকা অপর জেলেরা ৩ জেলেকে জীবিত উদ্ধার করলেও ৭ জেলেকে উদ্ধার করা সম্ভব হয়নি।

ট্রলার মালিক আবদুস সালাম হাওলাদার জানান, বৃহস্পতিবার তার মালিকানাধীন মাছ ধরা ট্রলারটি ১০ মাঝি মাল্লা নিয়ে সাগরে মাছ শিকারে যায়। শুক্রবার বিকেলে ঘাটে ফেরার পথে উত্তাল ঢেউয়ের তোপে পড়ে ১০ জেলে নিয়ে ট্রলারটি দুর্ঘটনার শিকার হয়। সাগরে থাকা অপর জেলেরা ৩ েেজলেকে উদ্ধার করতে সক্ষম হলেও এখনও ৭ জেলে নিখোঁজ রয়েছেন। খবর পেয়ে নিখোঁজ জেলেদের উদ্ধারে ঢালচর ঘাট থেকে ৩িটি ট্রলার সাগরে ছেড়ে গেছে।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার জানান, ট্রলার ডুবির বিষয়টি আমাকে জানানো হয়নি। তবে খোঁজ খবর নিচ্ছি। চর মানিকা জোনের নৌ-কন্টিজেন কমান্ডার মো. সানোয়ার হোসেন জানান, ঘটনাটি জানা নেই। তবে খোঁজ নিয়ে উদ্ধার অভিযানে যাওয়া হবে।

ভোলা নিউজ / টিপু সুলতান

SHARE