ভোলার নেতাকর্মীদের ভালোবাসায় সিক্ত কেন্দ্রীয় বিএনপির নেতা হায়দার আলী লেলিন

ভোলা প্রতিনিধি ॥ শেখ হাসিনার সরকারে পতনের পর ভোলায় আসলেন কেন্দ্রীয় বিএনপির নির্বাহী সদস্য ও কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক ভাইস প্রেসিডেন্ট হায়দার আলী লেলিন। রোববার (১ সেপ্টেম্বর) দুপুরে লঞ্চযোগে ইলিশা ঘাটে আসলে হাজার হাজার নেতাকর্মী তাকে ফুলের শুভেচ্ছা জানিয়ে বরণ করেন নেন। এসময় নেতাকর্মীরা স্লোগানে স্লোগানে মুখরিত করে রাখেন পুরো ঘাট এলাকা।
তার আগমনের খবরে সকাল থেকেই ভোলার ইলিশা বাজার, ইলিশার হাট, পরানগঞ্জ, পাইলট, বাপ্তা ইউনিয়ন পরিষদের সামনেসহ বিভিন্ন বাজারে দলের হাজার হাজার নেতাকর্মী জমায়েত হয়। এসময় পথে পথে দলীয় নেতাকর্মীদের ফুলের শুভেচ্ছা জানান। পরে ভোলা জেলা বিএনপির কার্যলয়ে জেলা বিএনপি ও তার অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করেন কেন্দ্রীয় নেতা হায়দার আলী লেলিন।
এ সময় বিএনপি নেতা হায়দার আলী লেলিন বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মধ্য দিয়ে ফ্যাসিস্ট স্বৈরাচার হাসিনা সরকারের পতন হয়েছে। ছাত্র-জনতা আমাদের জন্য আল্লাহর রহমত হিসেবে এসেছিল। আওয়ামী লীগ সরকারের হাত থেকে দেশকে উদ্ধার করায় ছাত্র-জনতার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, এই স্বৈরশাসক শেখ হাসিনা সরকার পতনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ আবু সাঈদ, শহীদ মীর মুগ্ধসহ যারা শাহাদাত বরণ করেছেন তাদের রুহের মাগফেরাত কামনা করছি। মহান আল্লাহ এই শহীদেরকে জান্নাতবাসী করুন। এই আন্দোলনে যারা গুরুত্বর আহত হয়ে চিকিৎসাধীন রয়েছেন তাদের দ্রুত সুস্থতা কামনা করছি। আর এই আন্দোলনের যারা শরীক হয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।
তিনি আরও বলেন, এই স্বৈরাচার হাসিনা সরকার ক্ষমতায় এসে লুটপাট, গুম, খুম, নির্যাতন, মামলা দিয়ে হয়রানীসহ বিভিন্ন অপকর্মে লিপ্ত হয়ে পড়ে। দীর্ঘ দেড়যুগ বিনা ভোটে নির্বাচিত আওয়ামী লীগ সরকার ক্ষমতাকে একনায়কতন্ত্রে রুপ দিয়েছে। যা ইচ্ছে তাই করেছে। দেশটাকে লুটপাট করে দেউলিয়া করেছে। দ্রব্যমূল্যের উর্ধ্বগতিসহ নিত্যপণ্যের দাম মানুষের ক্রয় ক্ষমতার বাহিরে চলে গেছে। মানুষ এই খুনি হাসিনা সরকারের আমলে অনেক কষ্টে দিন কাটিয়েছে। তারা আয়ের সাথে ব্যয় মিলাতে পারেনি। তিনি বলেন, শেখ হাসিনা সরকার দেশের ব্যাংকগুলো থেকে হাজার হাজার কোটি টাকা লুটপাট করে বিদেশে পাচার করেছে। উন্নয়নের বুলি শুনিয়ে মানুষকে ধোকা দিয়েছে। কিন্তু মানুষ শেখ হাসিনার ধোকায় পড়েনি। তারা বৈষম্যবিরোধ ছাত্র আন্দোলনের সাথে ছাত্র-জনতা এক হয়ে এই ফ্যাসিস্ট হাসিনা সরকারকে ক্ষমতাচ্যুত করেছে। ছাত্র-জনতার কঠোর আন্দোলনের ফলে শেখ হাসিনা পদত্যাগ করে দেশ থেকে পালাতে বাধ্য হিয়েছে।
তিনি আরো বলেন, সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠান ও গনতন্ত্র ফিরিয়ে আনতে বর্তমান সরকারকে আমাদের সহযোগিতা করতে হবে। এখন বিএনপি’র মূল লক্ষ্য সকলে মিলে একটি সুশৃংখল রাষ্ট্র গঠন করবে। দল মতনির্বিশেষে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন কেন্দ্রীয় এই নেতা।
উল্লেখ্য, ভোলার কৃতি সন্তান ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাবেক ভাইস প্রেসিডেন্ট ও বর্তমান বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র নির্বাহী কমিটির সদস্য হায়দার আলী লেলিন বীর মুক্তিযোদ্ধা শহীদ সাইফুল্লাহ মাস্টার’র সুযোগ্য সন্তান।

ভোলা নিউজ / টিপু সুলতান

SHARE