ভোলায় বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিভিন্ন মসজিদে দোয়া মাহফিল।

ডেস্ক রিপোর্ট।। বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ভোলায় দোয়া মাহফিল ও মুনাজাত অনুষ্ঠিত হয়েছে। রোববার (১ সেপ্টেম্বর) বাদ আসর ভোলা জেলা বিএনপির আয়োজনে শহরের খলিফাপট্টি জামে মসজিদ, বড় জামে মসজিদ, হাটখোলা জামে মসজিদ, কোর্ট জামে মসজিদ, উকিলপাড়া জামে মসজিদ, বকুল তলা মসজিদ, উকিলপাড়া মসজিদ, কোর্ট জামে মসজিদ, আদর্শপাড়া জামে মসজিদসহ পৌরসভার ১৪টি মসজিদে এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সদর উপজেলায় মোট ৩৩টি মসজিদে বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

খলিফাপট্টি জামে মসজিদ অনুষ্ঠিত দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন জেলা বিএনপির আহ্বায়ক আলহাজ্ব গোলাম নবী আলমগীর। ঈদগাহ মসজিদে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক শফিউর রহমান কিরণ, যুগ্ম আহ্বায়ক হারুন অর রশিদ ট্রুম্যান, যুগ্ম আহ্বায়ক ফজলুর রহমান বাচ্চু মোল্লা। মহাজনপট্টি বড় জামে মসজিদে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সদস্য সচিব মোঃ রাইসুল আলম। নিজাম-হাসিনা জামে মসজিদে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম খান। কোর্ট জামে মসজিদে উপস্থিত ছিলেন যুগ্ম আহ্বায়ক হুমায়ুন কবির সোপান। তুলাতুলি জামে মসজিদে উপস্থিত ছিলেন, যুগ্ম আহ্বায়ক এনামুল হক প্রমুখ।
এছাড়াও বিভিন্ন মসজিদে অনুষ্ঠিত দোয়া মাহফিল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সদর উপজেলা বিএনপির আহ্বায়ক আসিফ আলতাফ, সদস্য সচিব মোঃ হেলাল উদ্দিন, পৌর বিএনপির সভাপতি আবদুর রব আকন, জেলা যুবদলের সভাপতি জামাল উদ্দিন লিটন, সাধারণ সম্পাদক আবদুল কাদের সেলিম, সিনিয়র সহ-সভাপতি ফখরুল ইসলাম ফেরদৌস, সাংগঠনিক সম্পাদক মনির হোসেন, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি জামিল হোসেন ওয়াদুদ, সাধারণ সম্পাদক খন্দকার আল আমিন, সিনিয়র সহ-সভাপতি মুনতাসির আলম রবিন, সাংগঠনিক সম্পাদক আকবর আকন, সহ-সভাপতি মীর নুরে আলম ফরহাদ, জেলা কৃষক দলের সভাপতি আবদুর রহমান সেন্টু, সাধারণ সম্পাদক তছলিম, জেলা শ্রমিক দলের সভাপতি শহিদুল হক মানিক, সাধারণ সম্পাদক তানভীর তালুকদার, জেলা ছাত্রদল সভাপতি (ভারপ্রাপ্ত) মোঃ জসিম উদ্দিন, সাধারণ সম্পাদক আল আমিন হাওলাদার, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম শরিফ প্রমুখ।
দোয়া মাহফিল অনুষ্ঠানে দলের প্রতিষ্ঠাতা ও স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও সম্প্রতি বৈষম্যবিরোধী আন্দোলনে নিহতদের রুহের মাগফিরাত কামনা করা হয়। এছাড়া সারাদেশে বন্যাদূর্গত অসহায় মানুষের কষ্ট লাঘবে এবং বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার রোগমুক্তি এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যাতে দেশে ফিরে আসতে পারেন তার জন্য দোয়া করা হয়।
এসময় সংক্ষিপ্ত বক্তব্যে নেতৃবৃন্দ বলেন, দেশটাকে ধ্বংস করে দিয়েও খুনি হাসিনা ক্ষান্ত হয়নি, পালিয়ে গিয়ে ভারতে বসেও ষড়যন্ত্র করছে। এই দেশে ওৎ পেতে থাকা তাদের প্রেতাত্মরা বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত আছে। তাদের সকল ষড়যন্ত্র দেশবাসীকে ঐক্যবদ্ধ হয়ে রুখে দিতে হবে।
তারা বলেন, হঠাৎ করেই চাপিয়ে দেওয়া বন্যা পরিস্থিতি দেশের পূর্বাঞ্চলের বিস্তৃত অঞ্চল গ্রাস করে নিয়েছে। বন্যার কবলে প্রায় এককোটি মানুষ ক্ষতিগ্রস্থ হয়েছে। অনেক মানুষ মারা গেছেন। অনেক সম্পদ নষ্ট হয়েছে। এমন পরিস্থিতিতে, সাধ্যমতো বন্যার্তদের পাশে দাঁড়াতে বিএনপি প্রতিষ্ঠাবার্ষিকীর সকল কর্মসূচি বাতিল করেছে। সুতরাং, দেশবাসীর প্রতি আহ্বান আপনারা বন্যায় ক্ষতিগ্রস্থদের প্রতি আপনাদের সহযোগিতা অব্যাহত রাখুন। সম্মিলিতভাবে ক্ষতিগ্রস্থদের পাশে দাঁড়ান। সকলের প্রতি সহায়তার হাত বাড়ান। স্বাধীন রাষ্ট্রের নাগরিক হিসেবে যেন সবাই মেরুদ সোজা করে দাঁড়াতে পারি তার জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তারা আরও বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যে নতুন স্বপ্ন দেখছেন, বাংলাদেশকে নতুন করে গড়ে তুলবার জন্য তিনি যে কাজ করছেন সেই বাংলাদেশকে গড়ে তুলতে আজকে আমরা প্রতিজ্ঞাবদ্ধ হয়েছি।
উল্লেখ্য, দেশের পূর্বাঞ্চলীয় কয়েকটি জেলাসহ বিক্ষিপ্তভাবে আরো কয়েকটি এলাকা সম্প্রতি বন্যা-প্লাবিত হওয়ায় হাজার-হাজার মানুষ দুর্দশায় পড়েছেন। বন্যা কবলিত এসব মানুষ অসহায় জীবন-যাপন করছেন। বন্যা পীড়িত অসহায় মানুষের প্রতি সহানুভূতি প্রকাশ এবং তাদেরকে পাশে দাঁড়ানোর লক্ষ্য নিয়ে বিএনপি তাদের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান দোয়া মাহফিলসহ সীমিত পরিসরে পালন করা হয়েছে।

ভোলা নিউজ / টিপু সুলতান

SHARE