ভোলায় মাফিয়া যুগের অবসান, জুডিশিয়ারি ভবনের কার্যক্রম শুরু করালেন পার্থ

 

ভোলা প্রতিনিধি ঃভোলার একমাত্র চিফ জুডিসিয়াল ভবনের কাজ ছয় মাস আগে শেষ হলেও উদ্বোধন দ্বন্ধেন বিচারিক কাজ শুরু করা যায়নি এতদিনেও। অবশেষে অন্তর্বর্তীকালীন সরকারকে অনুরোধ করে বিজেপি চেয়ারম্যান আন্দালিভ রহমান পার্থ ভোলার সাবেক সংসদ সদস্য তোফায়েল আহমেদ ও সাবেক আইনমন্ত্রী আনিসুল হক এই দুজনের ইগোর দ্বন্দ্বের সমাধান করে প্রতীক্ষিত ভবনটির কার্যক্রম শুরু করিয়েছেন। আন্দালিভ রহমান পার্থ ভোলার বিচার প্রার্থীদের ভোগান্তি লাঘবে অন্তর্বর্তীকালীন সরকারের আইন ও সংসদ বিষয়ক উপদেষ্টা আসিফ নজরুলকে অনুরোধ করলে আইন উপদেষ্টা ও আইন সচিবের একান্ত চেষ্টায় বহুল প্রতীক্ষিত ৮ তলা এই ভবনটির কার্যক্রম শুরু করেন ভোলার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শরীফ মোঃ সানাউল হক। এ সময় আইন সচিব ও আইন বিচার ও সংসদ বিষয়ক উপদেষ্টা বিজেপি চেয়ারম্যান পার্থ কে ভবনটি উদ্বোধনের জন্য বললে পার্থ বলেন, আইন অঙ্গনের মানুষরাই এই ভবনটির কার্যক্রম শুরু করবে। এখানে ঘটা করে কোন উদ্বোধনের কোন প্রয়োজন নেই। দেশের এই নাজুক অর্থনীতিতে একটি টাকাও অপচয় করা ঠিক হবে না। ন্যায় বিচারের মধ্যে কোন প্রকার রাজনৈতিক ফোবিয়া ঢুকানো উচিত হবে না। কোন রাজনৈতিক নেতা এটি উদ্বোধন না করাই ভালো হবে। ভবনটি বিচারিক সেবা নিতে আসা মানুষের সুবিধার্থে দ্রুত চালু করা দরকার আমি শুধু এটাই চাই। অতীতের মাফিয়ারা এগুলোকে নিজের সম্পত্তি মনে করত কিন্তু এগুলো যে জনগণের সম্পদ তাই আমাদেরকে প্রমাণ করতে হবে। সাথে সাথে এই বিচারিক আদালত প্রতিষ্ঠা করে মানুষের ভোগান্তি কমাতে হবে বলেও আইন উপদেষ্টা কে জানিয়েছেন বিজেপি চেয়ারম্যান পার্থ।

আজ রোববার ( ২৫ আগস্ট) বেলা ১২টায় ভোলার নবনির্মিত চিফ জুডিসিয়াল ভবনের বিচারিক কার্যক্রম শুরু করা হয়। নতুন ভবনের সম্মেলন কক্ষে দোয়া অনুষ্ঠান ও আলোচনা সভার মাধ্যমে এর কার্যক্রম শুরু করা হয়।
ভোলার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শরীফ মোঃ সানাউল হকের সভাপতিতে এ সময় উপস্থিত ছিলেন, ভোলার জেলা ও দায়রা জজ এ এইচ এম মাহমুদুর রহমান, নারী ও শিশু নির্যাতন ট্রাইবুনালের জেলা জজ মোঃ আনোয়ারুল হক, আইনজীবী সমিতির সভাপতি মোঃ বশিলুল্লাহ মিয়া, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের ভোলা জেলা সভাপতি এডভোকেট সালাউদ্দিন হাওলাদার, অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ ম আদালত মোঃ তারেক হোসেন, জেলা ও দায়রা জজ ২ য় আদালত মোঃ আলী মনসুরসহ অন্যান্য বিচারকবৃন্দ। এতদিন ভোলা জেলা জজ আদালতের নিচ তলায় কয়েকটি রুম নিয়েই জোড়াতালী দিয়ে চলত ভোলার জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সালাতের বিচারিক কার্যক্রম। এতে ভোলার ৭ উপজেলার বিচারিক সেবা নিতে আসা মানুষ চরম ভোগান্তিতে পরতে হতো। আট তলা এ ভবনটি উদ্বোধনে বিচার প্রার্থীদের ভোগান্তি অনেকটা লাঘব হবে বলে আশা করছেন এ অঞ্চলের মানুষ।

ভোলা নিউজ / টিপু সুলতান

SHARE