ঘূর্ণিঝড় রেমাল: ভোলার উপকূলে কোস্টগার্ডের মাইকিং

 

ইব্রাহিম আকতার আকাশ: ঘূর্ণিঝড় রেমাল মোকাবেলায় ভোলায় সচেতনতামূলক মাইকিং করছে কোস্টগার্ড। শনিবার (২৫ মে) সকালে জেলার বিভিন্ন এলাকায় এ প্রচার মাইকিং করা হয়।

কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট এইচ এম এম হারুন-অর-রশীদ এর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ঘূর্ণিঝড় রেমাল মোকাবেলায় ভোলার বিভিন্ন জায়গায় শনিবার সকাল থেকে মাইকিং করা হচ্ছে। বিশেষ করে জেলার উপকূলীয় অঞ্চলে কোস্টগার্ড মাইকিং করে জেলে ও নদীর তীরবর্তী এলাকার মানুষকে সচেতন করছে।

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে দেশের সমুদ্র বন্দর সমূহে ১ নম্বর দূরবর্তী সতর্ক সংকেত দেখানো হয়েছে। পরবর্তীতে সংকেত বেড়ে ঘূর্ণিঝড় রেমালে রূপ নিয়ে উপকূলে আঘাত হানতে পারে। এতে সংকেত বাড়ার সঙ্গে সঙ্গে সাধারণ মানুষের ক্ষয়ক্ষতি এড়াতে নিরাপদ আশ্রয়ে অবস্থান নিতে সচেতনতামূলক মাইকিং করা হচ্ছে।

এ বিষয়ে কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট এইচ এম এম হারুন-অর-রশীদ বলেন, বঙ্গোপসাগরে একটি লঘুচাপের সৃষ্টি হয়েছে। এতে সমুদ্র বন্দরে ১ নম্বর দূরবর্তী সতর্ক সংকেত দেখানো হয়েছে। সাধারণ মানুষকে সচেতন করতে ভোলার উপকূলের বিভিন্ন এলাকায় মাইকিং করা হচ্ছে।

 

ভোলা নিউজ / টিপু সুলতান

SHARE