ভোলায় সন্ত্রাসী জুয়েলের নেতৃত্বে নারীর উপর হামলা

 

সিনিয়র স্টাফ রিপোর্টার: ভোলা সদর উপজেলার বাপ্তা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডে বিরোধপূর্ণ জমিতে রাতের আঁধারে জোরপূর্বক ঘর উত্তোলন করে জমি দখলের অভিযোগ উঠেছে আবুল কালাম গংদের বিরুদ্ধে।

বৃহস্পতিবার দিনগত রাতে ওই ঘর উত্তোলন করা হয়েছে।

ভুক্তভোগী আবু তাহেরের অভিযোগ, তিনি ক্রয় সূত্রে ৩২ শতাংশ জমির মালিক। এরমধ্যে ৪ জনের কাছে তিনি ২১ শতাংশ জমি বিক্রি করেছেন। বাকি ১১ শতাংশ জমি ওয়ারিশ সূত্রে দাবি করে প্রতিপক্ষরা দখলে নেয়ার চেষ্টা করে। এ নিয়ে উভয়পক্ষ আদালতে মামলা করেছে। কিন্তু আদালতে রায় না হওয়ার আগেই আবুল কালাম গংরা রাতের আঁধারে ওই বিরোধপূর্ণ জমিতে ঘর উত্তোলন করে জমি দখলে নেয়। এতে বাঁধা দিলে আবুল কালাম গংদের আবুল কালাম, ইসমাইল, শাহজালাল, নুরে আলম, জুয়েল ও জহিরসহ আরও ৫ থেকে ৭ জন আবু তাহেরের লোকজনের উপর অতর্কিত হামলা চালায়। তাদের হামলায় আবু তাহের গ্রুপের হোসনেয়ারা, হাজেরা ও তাসলিমাসহ ৪ থেকে ৫ জন আহত হয়। এদের মধ্যে হোসনেয়ারা বেগমের অবস্থা গুরুতর। তার শরীরের বিভিন্ন স্পর্শকাতর জায়গা আঘাতপ্রাপ্ত হয়েছে। তিনি ভোলা সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

পরিস্থিতি বেগতিক দেখে আবু তাহের ৯৯৯ এ কল করলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে রাত সাড়ে ৩ টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ বিষয়ে প্রতিপক্ষ গ্রুপের জুয়েল জানান, তিনি ওয়ারিশ সূত্রে ওই জমি পাবেন। সেজন্য মামলা রায়ের আগেই তিনি রাতের আঁধারে ওই ঘর উত্তোলন করে জমি দখলে নিয়েছেন। নারীদের উপর হামলার বিষয়ে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।

ভোলা সদর থানার এএসআই গোবিন্দ জানান, ৯৯৯ এ কল পেয়ে তিনি ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। আবুল কালাম গংরা পরিকল্পিতভাবে রাতের আঁধারে বিরোধপূর্ণ জমিতে ঘর উত্তোলন করেছেন।

ভোলা সদর মডেল থানার ওসি মনির হোসেন মিঞা জানান, এ ঘটনায় আবু তাহের থানায় কোনো অভিযোগ করেননি। তাকে অভিযোগ দিতে বলা হয়েছে৷ অভিযোগ পেলে পুলিশ ঘটনাটি খতিয়ে দেখবে।

ভোলা নিউজ / টিপু সুলতান

SHARE