ভোলার মনপুরায় ৪ জেলের বিভিন্ন মেয়াদে সাজা

ডেস্ক রিপোর্ট।।

ভোলার মনপুরায় নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনায় মা ইলিশ শিকারের সময় ৪ জেলেকে আটক করে উপজেলা মৎস্য বিভাগ। পরে শুক্রবার সকালে আটককৃত জেলেদের বিভিন্ন মেয়াদে সাজা দেন ভ্রাম্যমান আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী অফিসার পাঠান মোঃ সাইদুজ্জামান। বৃহস্পতিবার রাত ২ টার সময় উপজেলা জংলারখাল সংলগ্ন মেঘনায় অভিযান পরিচালনা করে জেলেদের আটক করা হয়। এই সময় একটি ট্রলারসহ ৫ হাজার মিটার জাল, আনুমানিক ৩ কেজি মা ইলিশ জব্দ করা হয়। আটকৃত জেলেরা হলেন, উপজেলার ২নং হাজীর হাট ইউনিয়নের গ্রামের বাসিন্দা মোঃ ইসমাইল মাঝি (৩৭), মোঃ হাসান (২৮), জসিম মাঝি (৩০) ও মো: রাসেল (২৫)।
পরে শুক্রবার সকালে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী অফিসার পাঠান মোঃ সাইদুজ্জামান আটককৃত ৪ জেলের মধ্যে রাসেল ২ মাস, মোঃ ইসমাইল মাঝিকে ১ মাস, হাসান ও জসীমকে ১৭ দিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। পরে উদ্ধারকৃত ৩ কেজি ইলিশ মাছ এতিমখানা এবং হতদরিদ্রের মাঝে বিতরণ করা হয়। জব্দকৃত ৫ হাজার মিটার জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।
এ ব্যাপারে উপজেলা মৎস্য কর্মকর্তা সৃজন সরকার, জংলারখাল সংলগ্ন মেঘনায় অভিযান চালিয়ে জাল, মা ইলিশসহ ৪ জেলেকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটককৃত জেলেদের বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়।

ভোলা নিউজ / টিপু সুলতান

SHARE