ভোলায় ভয়াল ৭০ ঘুর্ণিঝড় উপকুলীয় দিবসের দাবি

আল-আমিন এম তাওহীদ,

উপকুলের জন্য হোক একটি দিন, জোরালো হোক উপকুল সুরক্ষার দাবি। ১৯৭০ সালের ১২ই নভেম্ববর প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে প্রয়াত উপকুলবাসীর স্বরণ এবং প্রস্তাবিত উপকুল দিবস উপলক্ষে ভোলায় শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার  (১২নভেম্ববর) সকাল ১০টায় ভোলা প্রেসক্লাব মিলনায়তনে প্রেসক্লাব ও রেডক্রিসেন্ট ভোলা এর আয়োজনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আদিল হোসেন তপুর সঞ্চালনায় বক্তব্য রাখেন, প্রেসক্লাব আহবায়ক ও বিটিভির ভোলা প্রতিনিধি এমএ তাহের, সাবেক প্রেসক্লাব সভাপতি হাবিবুর রহমান হাবিব, দৈনিক আজকে ভোলা পত্রিকার সম্পাদক এ্যাডভোকেট শওকত হোসেন, জেলা আ.লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক শফিকুল ইসলাম, জেলা রেডক্রিসেন্ট এর সাধারণ সম্পাদক আজিজুল হক আজিজ, সাংবাদিক সামস উল আলম মিঠু, হামিদুর রহমান হাসিব প্রমূখ।

এসময় বক্তারা বলেন, ৭০ এর প্রলংকরী ঘূর্ণিঝড়ে ভোলাসহ জেলার বিভিন্ন এলাকায় মানুষের প্রাণহানী ঘটেছে। সেই স্মৃতি এখনও অনেক পরিবারকে কাদাঁয়। সরকারের পক্ষ থেকে দিনটিকে ”উপকূল দিবস” হিসেবে ঘোষণা করার পাশাপাশি প্রতিবছর পালন করাসহ দুর্যোগ মোকাবেলায় সচেতনতা বৃদ্ধির জন্য কাজ করলে ভবিষ্যতে বড় ধরনের যেকোন প্রকার দূর্যোগ উপকূলবাসী মোকাবেলা করতে পারবে।

(আল-আমিন এম তাওহীদ , ১২নভেম্ববর-২০১৮ইং)

SHARE