মনোনয়নপত্র জমা দেবেন মুহিত

ডেস্ক: ভোলানিউজ.কম,

আর নির্বাচন করবেন না, একাধিকবার এমন ঘোষণা দিলেও মনোনয়নপত্র জমা দেবেন বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। জানিয়েছেন, তিনি যে আসনের সংসদ সদস্য সেই সিলেট-১ আসনেই জমা দেবেন মনোনয়ন ফরম।

অবশ্য মনোনয়নপত্র জমা দিলেও নির্বাচন করছেনই-এমন ঘোষণাও দেননি মুহিত। বলেন, ‘চূড়ান্ত সিদ্ধান্ত নির্ভর করবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর।’বুধবার সচিবালয়ে অর্থ মন্ত্রণালয় থেকে বেরিয়ে যাওয়ার সময় একথা বলেন অর্থমন্ত্রী। বলেন, ‘আমি সব সময় বলেছি নির্বাচনে অংশগ্রহণের জন্য চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন প্রধানমন্ত্রী। তবে অবশ্যই নির্বাচনে অংশগ্রহণের জন্য আমাকে মনোনয়নপত্র দাখিল করতে হবে।’

২০০১ সাল থেকে তিনটি নির্বাচনে সিলেট-১ আসনে মুহিতকে নৌকা প্রতীক নিয়ে আসছে আওয়ামী লীগ। তবে ৮৪ বছর বয়স্ক মুহিত আগামী নির্বাচনে অংশ নাও নিতে পারেন, সেটি আগেই জানিয়েছিলেন তিনি।

আর মুহিতের অবর্তমানে তার ছোট ভাই জাতিসংঘে বাংলাদেশের সাবেক প্রতিনিধি মোমেনসহ বেশ কয়েকজন আগ্রহী। মোমেন সম্প্রতি একটি জাতীয় দৈনিককে দেয়া সাক্ষাৎকারে বলেছেন, তার প্রস্তুতি রয়েছে, দল থেকে মনোনয়ন দিলে তিনি ভোটে দাঁড়াবেন।

গত ৬ সেপ্টেম্বর সচিবালয়ে সাংবাদিকদেরকে মুহিত জানান, তিনি ভোটে দাঁড়াবেন না, এটা মোটামুটি সিদ্ধান্ত নিয়ে নিয়েছেন।

তাহলে আপনার আসনে কে নির্বাচন করবেন?- এমন প্রশ্নে অর্থমন্ত্রী বলেন, ‘মনোনয়ন কমিটি যখন নির্বাচিত করবে…এমনি আমি আমার ভাইকে সাপোর্ট করব, সে যদি মনোনয়ন পায় তাহলে তার সমর্থক হয়ে কাজ করব।

(আল-আমিন এম তাওহীদ, ৩১আক্টোবর-২০১৮ইং)

SHARE