ভোলায় ফার্মাসিউটিক্যালস রিপ্রেজেনটেটিভ এসোসিয়েশনের মানবন্ধন

আল-আমিন এম তাওহীদ,

ভোলানিউজ.কম,

১৫অক্টোবর-২০১৭ইং,

বাংলাদেশ মেডিকেল রিপ্রেজেনটেটিভদের বেতন-ভাতা বৃদ্ধি ও অন্যান্য সুযোগ সুবিধার দাবিতে রবিবার (১৫ অক্টোবর) সকাল ১০ টায় মানববন্ধন করেন সংগঠনের নেতাকর্মীরা।

এ সময় উপস্থিত বক্তারা তাদের বেতন- ভাতা বৃদ্ধি এবং ২ লক্ষ ৩০ হাজার মেডিকেল রিপ্রেজেনটেটিভগন উচ্চ শিক্ষা গ্রহণ করে স্বাস্থ্য সেবায় নিয়োজিত থাকলেও তাদেরকে সঠিকভাবে মূল্যায়ন করা হয়না বলেও জানান এবং সংবিধান অনুযায়ী সকলের সমান সুযোগের বিধানটি প্রশ্নবিদ্ধ করে? সংবিদানের মূলনীতিতে নাগরিকদের সমঅধিকারের নিশ্চয়তা বিধান থাকলেও কাযার্ত অন্যান্য পেশা জীবিদের চেয়ে আমাদের অবহেলার দৃষ্টিতে দেখা হচ্ছে। যেখানে ৮ ঘন্টা কাজের বিধান থাকলেও আমাদেরকে ১৫ থেকে ১৬ ঘন্টা পরিশ্রম করেও সঠিক পারিশ্রমিক পাচ্ছি না। সেক্ষেত্রে বাংলাদেশ সম আইন ও আই,এল,ও’র শ্রম আইনকে বৃদ্ধাঙ্গুলী প্রদর্শন করছে মালিক পক্ষ।

এ সময় ৫টি দাবী উল্লেখ্য করেন- ১। সরকারি নতুন বেতন স্কেল সমপরিমান বেতন নির্ধারন ২। বর্তমান মূল্য স্ফীর্তির কথা বিবেচনা করে সময় উপযোগী টি/এ, ডি/এ অন্যান্য ভাতাদি প্রদান ৩। চাকুরী নিশ্চয়তা বিধানসহ চাকুরীর একটি সুনিদিষ্ট নীতিমালা প্রদান ৪। আমাদের সংগঠন ফারিয়া কে স্বীকৃতি প্রদান করা, আমাদের অভিযোগ ও অধিকারের কথা সংগঠনের মাধ্যমে সরকারের কাছে উপস্থাপন করার অনুমতি জ্ঞাপন ৫। সাপ্তাহিক ছুটিসহ জাতীয় সকল ছুটি প্রদানের বিধান। মনববন্ধন কর্মসূচির সভাপতিত্ব করেন সংগঠনের সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন পলাশ, আরো বক্তব্য রাখেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক কামাল উদ্দিন, সহ সভাপতি মিজানুর রহমান জামাল উদ্দিন, যুগ্ন সম্পাদক আমিনুল ইসলামসহ সংগনের নেতাকর্মীবৃন্দ।

মানবন্ধন শেষে ভোলা জেলা প্রশাসক এর মাধ্যমে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার বরাবর স্বারকলিপি দিবেন বলেও জানান সংগঠনের সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন পলাশ।

(আল-এম)