অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত নিয়ে ষড়যন্ত্র প্রতিবাদে চরফ্যাশনে মাবনবন্ধন,

আদিত্য জাহিদ চরফ্যাশন প্রতিনিধি,
ভোলার চরফ্যাসন উপজেলা থেকে ‘অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত’ বাতিলের ষড়যন্ত্রের প্রতিবাদে এবং চরফ্যাসনবাসীর অধিকার রক্ষায় মানববন্ধন কর্মসূচি পালন করেছেন উপজেলার আইনজীবীসহ শত শত মানুষ।

বুধবার (২৬ সেপ্টেম্বর) বেলা ১১টায় উপজেলার প্রধান সড়কে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধানটি চরফ্যাসন আদালত থেকে শুরু করে সদর রোডের শরিফপাড়া ও টি.বি স্কুল পর্যন্ত হাজারো মানুষের সমাগমে দির্ঘ লাইন তৈরি হয়। মানববন্ধনে সাধারণ মানুষের পাশাপাশি, ব্যবসায়ী, শ্রমিক, চাকুরীজিবীসহ হাজারো ছাত্র-ছাত্রী ও শিক্ষকগণ উপস্থিত হন।

মানববন্ধনে বক্তারা বলেন, মাননীয় উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এম.পি’র একান্ত প্রচেষ্টায় চরফ্যাসন উপজেলায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত সৃজিত হয়। তিনি দশ লক্ষ মানুষের প্রাণের দাবী পূরণ করেছেন। চরফ্যাসন ও মনপুরা উপজেলার বিচার প্রার্থীকেও ১২০ কিলোমিটার দূরে ভোলা সদরে গিয়ে মামলায় হাজিরা দিতে হবে না। এতে সাধারণ মানুষের ভোগান্তি লাঘব হবে। অথচ ভোলা জেলার কতিপয় আইনজীবীগণ ব্যক্তি স্বার্থে বর্তমান সরকারের যুগান্তরকারী এই সিদ্ধান্তের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন। এ সময় ষড়যন্ত্রকারীদের প্রতি তীব্র প্রতিবাদ জানান বক্তাগণ।মানববন্ধনে উপস্থিত ছিলেন- চরফ্যাসন উপজেলা চেয়ারম্যান মোঃ জয়নাল আবেদীন আখন, চরফ্যাসন উপজেলার আওয়ামিলীগের সাধারন সম্পাদক নুরুল ইসলাম ভি.পি, পৌর মেয়র বাদল কৃষ্ণ দেবনাথ, চর কুকরী-মুকরী ইউপি চেয়ারম্যান ও চরফ্যাসন প্রেসক্লাবের সভাপতি আবুল হাসেম মহাজন, সাধারন সম্পাদক মনির আহমেদ শুভ্র।

এছাড়াও মানববন্ধনে অংশ নেন, এডিশনাল পিপি এডভোকেট আমিনুল ইসলাম সরমান ও জিপি এডভোকেট মোজাম্মেল হক প্রমুখ।

উল্লেখ্য, ভোলার চরফ্যাসনে পৃথক একটি অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত স্থাপনের আদেশ দিয়ে গত ১ সেপ্টেম্বর গেজেট প্রকাশ করা হয়।
(আল-আমিন এম তাওহীদ, ২৬সেপ্টেম্ববর-২০১৮ইং)
SHARE