ভোলায় ধ্রুবতারা ইয়ুথ ডেভেলপমেন্ট এর উদ্যোগে রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে মতবিনিময় সভা,

আলিফ বিন বায়জিদ,

ভোলানিউজ.কম,

২১-০৯-২০১৭ইং,

সামাজিক সংগঠন ধ্রুবতারা ইযুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের উদ্যোগে রোহিঙ্গা নির্যাতন বন্ধের দাবীতে ভোলায় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার বিকাল ৩টার দিকে কালীবাড়ি রোড এ্যাডভোকেট জান্নাতুল ফেরদাউস (জুবলি)’র অফিসে নাজমুল হক অমির সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।


এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভোলা জেলা যুবলীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব মনিরুজ্জামান মনির। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, এ্যাডভোকেট জান্নাতুল ফেরদাউস, মানব জমিন পত্রিকার ভোলা জেলা প্রতিনিধি ও ভোলানিউজ.কম এর সম্পাদক সাংবাদিক মনিরুল ইসলাম, ধ্রুবতারা ডেভেলপমেন্ট সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আহাম্মদ মুবিন, প্রেসিডিয়াম সদস্য মজিবুর রহমান (নাহিদ), বরিশাল বিভাগীয় প্রতিনিধি উষলসহ অন্যন্যরা প্রমুখ।
মতবিনিময় সভায় বক্তরা রোহিঙ্গা নির্যাতনে কথা উল্লেখ করে। মায়ানমারের সামরিক সেনাবাহিনী কর্তৃক রোহিঙ্গাদের উপর অত্যাচার , গণধর্ষণ, গণহত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।
পরে আলোচনা শেষে, ধ্রুবতারা ইয়ুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন ভোলা জেলা শাখার জন্য ১৩ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠন করেন।

আগামি ৩মাসের মধ্যে পূনাঙ্গ কমিটি করে কেন্দ্রীয় কমিটির কাছে প্রেরণের নির্দেশ দেন কেন্দ্রীয় কমিটির সদস্যরা। এতে ভোলা জেলা শাখার আহবায়ক হিসেবে নির্বাচিত হয়েছেন নাজমুল হক (অমি)। যুগ্ন আহবায়ক হিসেবে নির্বাচিত হয়েছেন সাংবাদিক আল-আমিন এম তাওহীদ এবং সদস্য সচিব হিসেবে নির্বাচিত হয়েছেন সাংবাদিক ইয়াছিনুল ইমনসহ ১৩ সদস্য একটি কমিটি গঠন করা হয়েছে।

উক্ত কমিটিতে প্রধান উপদেষ্টা হিসেবে রয়েছেন ভোলা পৌরসভার জননন্দিত মেয়র জেলা যুবলীগের সভাপতি আলহাজ্ব মনিরুজ্জামান মনির, ভোলা জজ কোর্ট এর আইনজীবী জান্নাতুল ফেরদাউস (জুবলী), সাংবাদিক ও আইনজীবী মনিরুল ইসলাম।

(আল-এম)