মায়ানমারে রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে অস্ট্রিয়ায় মানবন্ধন,

ডেস্কঃ আন্তর্জাতিক,

ভোলানিউজ.কম,

১৯-০৯-২০১৭ইং,

অস্ট্রিয়া জাতিসংঘ আনবিক কমিশনের সামনে মায়ানমার রাখাইন রাজ্যে রোহিঙ্গা মুসলমানদের উপর পাষবিক নির্াযতন, গণহত্যা, গণধর্ষণ বন্ধ এবং নাগরিকত্ব দিয়ে দেশে ফেরত নেওয়ার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

উক্ত মানববন্ধনে অস্ট্রিয়ায় বসবাসরত সকল পেশার মানুষ অংশ গ্রহণ করে। অস্ট্রীয়া আওয়ামীলীগ আয়োজিত এ মানববন্ধে অংশ গ্রহণ করেন মানবাধিকার কর্মী ও সর্ব ইউরোপীয় আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক জনাব এম নজরুল ইসলাম,অস্ট্রিয়া আওয়ামীলীগের সভাপতি খন্দকার হাফিজুর রহমান নাসিম, সাধারন সম্পাদক সাইফুল ইসলাম কবির। সহ- সভাপতি আকতার হোসেন,একে এম শওকত আলী, সিরাজ চৌধুরী, যুগ্ম সম্পাদক শাহাকামাল,সাংগঠনিক সম্পাদক নয়ন হোসেন, অফিস সহকারি ইমরুল – কায়েস,কেশিয়ার মাইন উদ্দিন, মুক্তিযোদ্ধা সংসদ অস্ট্রিয়া, বাইজিদ মির অস্ট্রিয়া ক্রিকেট ক্লাব,এর সভাপতি বাবলু, জালালাবাদ সমিতির সভা পতি গাজি মোহাম্মদ, মজনু আজাদ, ব্যবসায়ী ও বিশিষ্ট ব্যক্তিজনাব আবিদ হোসেন খাঁন তপন প্রমূখ।

এসময় অস্ট্রিয়া আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বলেন, ৭১ এর বয়াবহেরস মতো মানুষকে হত্যা করছে, ধর্ষণ করছে মায়ানমারের সামরিক সেনাবাহিনীরা। এ কেমন অত্যাচার মানুষকে হত্যা করে কখনো দেশে শান্তি প্রতিষ্ঠিত করা যায় না।জাতিসংঘ একজন হত্যাকারীকে নোবের পুরুস্কার দিয়েছে।অংসান সু চী হলো একজন হত্যাকারী, কিভাবে একজন হত্যাকারী খুন নোবেল পুরুস্কার পায়।আমরা এই মানবন্ধনে স্পষ্টভাবে বলতে চাই। সু চীর নোবেল পুরুস্কার বাতিল করে বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে দেয়া হোক।বাংলাদেশের মতো শান্তির দেশ কোথাও নেই, বাংলাদেশে সকল শ্রেনীর পেশার মানুষ মিলেমিশে চলাফেরা করছে।একে অপরের ভাই, হিংসা অহংকার নেই। কিন্তু মায়ানমারে যেভাবে মুসলমানদের হত্যা করা হচ্ছে তা কেউ মানতে পারেনা। শিশুরা কি অপরাধ করছে তাদেরকেও হত্যা করা হচ্ছে। আমরা এ হত্যা, গণধর্ষনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্চি।

পরে মানববন্ধন শেষে যথাযথ উধ্বর্তন ব্যস্থাদেরনিকট স্মারকলিপি পাঠানো হয়।

(আল-এম)