রোহিঙ্গা হত্যার প্রতিবাদে ভোলায় আলহেরা শিল্পীগোষ্ঠীর মানববন্ধন,

আল-আমিন এম তাওহীদ,

ভোলানিউজ.কম,

১৪-০৯-২০১৭ইং,

মায়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গা মুসলমানদের উপর মায়ামার সেনাবাহিনী কর্র্তৃক নির্যাতন, গণহত্যা,গণধর্ষণ, বাড়িঘরে অগ্নিসংযোগের প্রতিবাদে ভোলা আলহেরা শিল্পীগোষ্ঠীর উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ র‌্যালী অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিকাল ৪টার দিকে, আলহেরা শিল্পীগোষ্ঠীর পরিচালক আব্দুল আজিজের নেতৃত্বে ভোলা মাছুমা খানম মাধ্যমিক বিদ্যালয় থেকে একটি বিশাল প্রতিবাদ র‌্যালী বের হয়ে ভোলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সদর রোডে মানববন্ধন অনুষ্ঠিত হয়। উক্ত র‌্যালী ও মানববন্ধনে ভোলার সকল শ্রেণীর পেশার মানুষ অংশগ্রহণ করেন।


আয়োজিত র‌্যালী ও মানববন্ধনে বক্তরা বলেন, মায়ানমারের প্রধানমন্ত্রী সু চীর নোবেল পুরুস্কার জাতিসংঘ থেকে বাতিল করা হোক। একজন হত্যাকারীকে নোবেল পুরুস্কার দিয়েছে জাতিসংঘ। তার পাশাপাশি মায়ানমারের সেনাবাহিনীর সকল অত্যাচার বন্ধ করতে হবে। রাখাইন রাজ্যে মুসলমানদের উপর নির্যাতন, গণহত্যা, গণধর্ষণ বন্ধ করে শান্তি ফিরিয়ে দেয়া এবং অত্যাচারকারীদের আইনের আওতায় এনে বিচারের দাবী।
উল্লেখ্য, গত কয়েকমাস যাবত মায়ানমারের সেনাবাহিনীরা রাখাইন রাজ্যে প্রবেশ করে মুসলমানদের উপর শুরু হয় এক ভয়ংকার নির্যাতন, গণহত্যা, গণধর্ষণ,বাড়িঘরে অগ্নিসংযোগ। ধর্ষণের পর হত্যাসহ বিভিন্ন অনৈতিক কার্যকলাপে জড়িয়ে পড়ে মায়ানমারের সেনাবাহিনীরা। সেনাবাহিনীদের অত্যাচার নির্যাতন সহ্য করতে না পেরে পালিয়ে এসে লক্ষ লক্ষ রোহিঙ্গা মুসলমান বাংলাদেশে আশ্রয় নিয়েছে।

(আলএম)