মায়ানমারে রোহিঙ্গা হত্যার প্রতিবাদে ভোলায় ‘ইসলামী আন্দোলনের’ বিক্ষোভ সমাবেশ,

আল-আমিন এম তাওহীদ,

ভোলানিউজ.কম,

১১-০৯-২০১৭ইং সোমবার,
মায়ানমার রাখাইন রাজ্যে রোহিঙ্গা মুসলিমানদের উপর মায়ানমারের সেনাবাহিনী কর্তৃক। পাশবিক অত্যাচার বাড়ীঘরে অগ্নিসংযোগ, গণধর্ষণ ও নির্মমভাবে হত্যা বন্ধের দাবীতে বাংলাদেশ ইসলামী আন্দোলন ভোলা জেলা শাখার উদ্যোগে এক বিশাল প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বিকাল ৪টার দিকে, পৌরশহরের কালীনাথ রায়ের বাজার হাট-খোলা জামে মসজিদ থেকে ভোলা ইসলামী আন্দোলনের সভাপতি মোঃ সিরাজুল ইসলামের নেতৃত্বে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিলটি বের হয়ে ভোলা শহরের প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়। এসময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা ইসলামী আন্দোলনের সভাপতি ও সম্পাদক, পৌর শাখার সভাপতি আতাউর রহমান মমতাজীসহ ইসলামী আন্দোলনের জেলা শাখার বিভিন্ন নেতৃবৃন্দ প্রমূখ।


আয়োজিত প্রতিবাদ সমাবেশে বক্তরা বলেন, রোহিঙ্গা মুসলমানদের উপর সকল নির্যাতন বন্ধ করা হোক। জাতিসংঘ থেকে দেয়া মায়ানমারের সরকার সু চীর নোবেল পুরুস্কার বাতিল করতে হবে। তার পাশাপাশি রোহিঙ্গাদের উপর সকল নির্যাতন বন্ধ করতে হবে। মায়ানমার মুসলিম রোহিঙ্গা নির্যাতনকারী সেনাবাহিনীদের বিচারের আওতায় এনে শাস্তি দাবী।
মায়ানমার সেনাবাহিনী কর্তৃক রোহিঙ্গা মুসলমানদের উপর বর্বরতা হামলা, নির্যাতন, গণধর্ষণ, গণহত্যার পরিপ্রেক্ষিতে সোমবার বিকালে হাজার হাজার জনতা একত্রিত হয়ে তীব্র নিন্দা ও প্রতিবাদের ঝড় তুলে ভোলার পুরো শহর।

 

(আল-এম)