ভোলায় কোস্টগার্ডের অভিযানে হাতিয়া থেকে অস্ত্রসহ ডাকাত আটক-৫

আল-আমিন এম তাওহীদ,

ভোলানিউজ.কম,

০৮-০৯-২০১৭ইং,

ভোলা কোস্টগার্ড দক্ষিণ জোনের সিজি স্টেশান হাতিয়ার ০২টি টিম গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ৫ ডাকাতকে গ্রেফতার করেছে।

কোস্টগার্ড সূত্রে জানায়, মেঘনার মৌলভীর চর ও সাহবাজপুর নদীর বয়ার চর নামক এলাকায় পরিচালনা করে ০৭ সেপ্টেম্বর ২০১৭ আনুমানিক ৯ টার দিকে হাতিয়ার স্টেশান কমান্ডার লেঃ এম বোরহানউদ্দিন এর নেতৃত্বে থাকা দলটি সন্দেহভাজন একটি ইঞ্জিন চালিত কাঠের নৌকা দেখতে পেয়ে অগ্রসর হলে, কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে বোটটি পালাতে থাকে। পালিয়ে যাওয়া বোটটিকে টহলদল দ্বয় দুইদিক থেকে ঘিরে ফেললে আনুমানিক সাড়ে ৯টার দিকে। ০১টি ইঞ্চিন চালিত কাঠের নৌকা ও কুখ্যাত ডাকাত দল আজাদ বাহিনীর প্রধানসহ (১) আব্দুল আলিম আজাদ, পিতা হাজী নওয়াব আলী (২) আশরাফুল হক সোহেল, পিতা নুরনবী মাস্টার (৩) নাসির উদ্দিন চৌধুরী, পিতা রেজাউল হক (৪) রুপক নন্দি, পিতা কান্তিলাল নন্দি (৫) মোঃ তুষার, পিতা জসিম উদ্দিন ০৫ জন ডাকাতকে আটক করতে সক্ষম হয়।

আটককৃত ডাকাতদের জিজ্ঞাসাবাদে জানাযায়, তাদের বহনকৃত অস্ত্র কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে নদীতে ফেলে দেয়। পরবর্তীতে আটককৃতদের দেওয়া তথ্য অনুযায়ী কোস্ট গার্ড ও র‌্যাব-৮ এর একটি অপারেশান টীম কর্তৃক যৌথভাবে ডাকাতিতে ব্যবহৃত অস্ত্র উদ্ধারে অভিযান পরিচালনা করেন। দীর্ঘ অভিযান পরিচালনা শেষে কোস্ট গার্ড ডুবরীদল ও র‌্যাবের যৌথ অপারেশান টীম ডাকাতদের ব্যবহৃত ০৩ টি অস্ত্র ও ১১ রাউন্ডস্ তাজা গোলা উদ্ধার করতে সক্ষম হয়। আটককৃত ডাকাত ও অস্ত্র পরবর্তী আইনানুগ কার্যক্রমের জন্য হাতিয়া থানায় সোপর্দ করা হয়েছে।

(আলএম)