ক্রাইম প্রতিরোধে কারো সুপারিশ গ্রহণযোগ্য হবে না- পুলিশ সুপার মোকতার

হাসান পিন্টু লালমোহন থেকে,

ভোলানিউজ.কম,

৯-০৯-২০১৭ইং

ভোলা জেলা পুলিশ সুপার মোঃ মোকতার হোসেন বলেছেন, সমাজ থেকে সন্ত্রাস,জঙ্গী, চাদাঁবাজী, মাদক, বাল্যবিবাহ, ইভটিজিং, যৌতুক ও সাইবারক্রাইম প্রতিরোধে পুলিশ, সাংবাদিক, বিট পুলিশিং, কমিউনিটি পুলিশ ও সর্বস্তরের মানুষের সহযোগিতা প্রয়োজন। পুলিশের একারপক্ষে সমাজ থেকে এসব অপরাধ নির্মূল করা সম্ভব নয়। বর্তমান সরকার সন্ত্রাস, জঙ্গী, চাদাঁবাজী, মাদক, বাল্যবিবাহ, ইভটিজিং, যৌতুক ও সাইবারক্রাইমের বিরুদ্ধে জিহাদ ঘোষণা করেছেন।
শনিবার বিকালে লালমোহন থানা ভবনের সামনে সাইবারক্রাইম প্রতিরোধকল্পে বিট পুলিশিং কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে ভোলা জেলা পুলিশ সুপার মোঃ মোকতার হোসেন এসব কথা বলেন।


তিনি বলেন, আমি জেলা পুলিশ সুপার হিসেবে যোগদান করার পর থেকে জেলার সাত উপজেলা সহ ৭টি থানা থেকে অপরাধ প্রায় নির্মূল করা হয়েছে। বিশেষ করে বোরহান উদ্দিন থেকে ৩৬ জন জিনের বাদশাকে গ্রেফতার করা হয়েছে। তারা এখন জেল-হাজতে আছে। এসব জিনের বাদশারা সাধারণ মানুষকে সর্বশান্ত করেছে। এছাড়াও ব্যাপক ইয়াবা, ফেনসিডিল, মাদ, গাঁজা উদ্ধার করেছে পুলিশ।
জেলা পুলিশ সুপার আরো বলেন, সমাজ থেকে অপরাধ নির্মূল করতে কোন মন্ত্রী, এমপির সুপারিশ আমি সুনবো না। ভোলার চার এমপি এসব অপরাধের বিরুদ্ধে জিহাদ ঘোষণা করেছেন। সকলের সহযোগিতায় পুলিশ সকল ধরণের অপরাধ নির্মূল করবে। সভা শেষে লালমোহন থানার সামনে তথ্য ও অভিযোগ বক্স উদ্বোধন করেন জেলা পুলিশ সুপার মোঃ মোকতার হোসেন।
বিট পুলিশিং কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানের সঞ্চলনা করেন, সিনিয়র সহকারী পুলিশ সুপার (লালমোহন সার্কেল) এস,এম মিজানুর রহমান।
লালমোহন থানার অফিসার্স ইনচার্জ মোঃ হুমায়ূন কবীরের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, লালমোহন পৌরসভার মেয়র এমদাদুল ইসলাম তুহিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফখরুল আলম হাওলাদার, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দিদারুল ইসলাম অরুন। বক্তব্য রাখেন, উপজেলা যুবলীগের সভাপতি মোঃ ইমাম হোসেন, ইউপি চেয়ারম্যান আবুল কাশেম, সাংবাদিক এসবি মিলন, শাহিন আলম মাকসুদ, যুব মহিলালীগের সাধারণ সম্পাদক শিরিন আক্তার প্রমুখ। এ সময় লালমোহন প্রেসক্লাবের সভাপতি মোঃ আব্দুস সাত্তার, সাধারণ সম্পাদক মোঃ জসিম জনি, রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোঃ আমজাদ হোসেন, চরফ্যাশন থানার অফিসার্স ইনচার্জ মোঃ এনামুল হক, ওসি (তদন্ত)লালমোহন মোঃ শাখাওয়াত হোসেন, ওসি (তদন্ত) চরফ্যাশন মোঃ হাবিবুর রহমান সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

(আলএম)