এবার কাদের সিদ্দিকীর শয্যাপাশে- কাদের

ডেস্কঃ ভোলানিউজ.কম,

০৫-০৯-২০১৭ইং,

বিএনপি মহাসচিবের একদিন পর ডেঙ্গু জ্বরে আক্রান্ত কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তমকে দেখতে হাসপাতালে গেলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মঙ্গলবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) যান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। এ সময় তার সঙ্গে ছিলেন  বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান।

ভিআইপি কেবিনে চিকিৎসাধীন কাদের সিদ্দিকীর পাশে বসে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাঁর চিকিৎসার খোঁজখবর নেন। এ সময় দুই নেতার মধ্যে বেশ কিছুক্ষণ কথাবার্তা হয়। ওবায়দুল কাদের নিজ দলের সাবেক এই নেতার আশু রোগমুক্তি কামনা করেন। কাদের সিদ্দিকীও হাসপাতালে দেখতে আসায় ওবায়দুল কাদেরকে কৃতজ্ঞতা জানান।

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক কাদের সিদ্দিকী আওয়ামী লীগের সাবেক এমপি ও নেতা। ১৯৯৬ সালে আওয়ামী লীগ যখন ক্ষমতায় আসে তখন তিনি এই দলের সাংসদ ছিলেন। পরবর্তী সময়ে মতপার্থক্যের জেরে তিনি দল ত্যাগ করে কৃষক শ্রমিক জনতা লীগ গঠন করেন। এরপর থেকে তিনি আওয়ামী লীগের একজন কড়া সমালোচক। তবে বরাবরই তিনি বঙ্গবন্ধুর প্রতি তার একনিষ্ঠ ভক্তির কথা প্রকাশ করে থাকেন।

গত ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ এই সহচর ধানমন্ডির ৩২ নাম্বারে যান সপরিবারে। তখন সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও ছিলেন। প্রথমে আইনশৃঙ্খলা বাহিনী তাকে ভেতরে ‍ঢুকতে দেয়নি। বিষয়টি জানতে পেরে প্রধানমন্ত্রী নিজে লোক পাঠিয়ে তাকে ভেতরে নেন। এ সময় কাদের সিদ্দিকীর সঙ্গে একান্তে কথা বলেন শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানা। এই খবর গণমাধ্যমে আসার পর থেকে গুঞ্জন ছড়িয়ে পড়ে কাদের সিদ্দিকী কি আবার আওয়ামী লীগে ফিরছেন! যদিও এই গুঞ্জন উড়িয়ে দিয়েছেন কাদের সিদ্দিকী।

ঈদের আগে বাড়ি যাওয়ার পথেই ডেঙ্গু রোগে আক্রান্ত হন কাদের সিদ্দিকী। পরে তাকে টাঙ্গাইলে চিকিৎসা দেয়া হয়। অবস্থার উন্নতি না হওয়ায় গতকাল রবিবার বিকালে হেলিকপ্টারে করে তাকে ঢাকায় আনা হয়। গতকাল তাকে হাসপাতালে দেখতে যান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

(আলএম)