কৃষির উন্নয়নে এগিয়ে যাচ্ছে দেশ: এলজিআরডিমন্ত্রী

ডেস্কঃ ভোলানিউজ.কম,

১২আগস্ট-২০১৭ইং শনিবার,

বর্তমান সরকারের নানাবিধ পদক্ষেপে কৃষিক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেছেন, সরকার কার্যকরী পদক্ষেপ নেয়ায় দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে।

শনিবার ফরিদপুর জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের হর্টিকালচার সেন্টারের উদ্যোগে বন্যা ও অতিবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত চাষিদের মধ্যে ধানের চারা বিতরণকালে মন্ত্রী একথা বলেন।

১৯৯১ থেকে ৯৬ সাল পর্যন্ত বিএনপি সরকারের আমলে সারের দাবিতে কৃষকদের আন্দোলনে পুলিশের গুলিতে ব্যাপক প্রাণহানির কথা উল্লেখ করেন খন্দকার মোশাররফ। তিনি বলেন, ‘সরকার সবসময়ই জনসাধারণের পাশে রয়েছে। এক সময় সারের জন্য মানুষকে জীবন দিতে হয়েছে। এখন সার কৃষকের পেছনে ছোটে। কৃষির অভূতপূর্ব উন্নয়নের মাধ্যমেই দেশ এগিয়ে যাচ্ছে।’

ফরিদপুরের জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক গোলাম মারুফ, পুলিশ সুপার সুভাষ চন্দ্র সাহা, সদর উপজেলা চেয়ারম্যান খন্দকার মোহতেসাম হোসেন প্রমুখ বক্তব্য দেন।

ফরিদপুরের তিনশ ৪০টি ভাসমান বীজতলা ও দুই একর ৭০ শতাংশ জমিতে আপদকালীন চারা রোপন করা হয়েছে, যা একশ একর জমিতে রোপন করা যাবে।