‘শোকাবহ মাস আগস্ট’ শ্রদ্ধার সাথে স্বরন বঙ্গবন্ধুকে,

মনিরুল ইসলাম,

ভোলানিউ.কম,

৮আগস্ট-২০১৭ইং বুধবার,

‘একটাই লক্ষ্য ও স্বপ্ন ছিলো এই দেশকে সোনার দেশে রুপান্তরিত করা। নিজের জীবনকে মৃত্যুর সাথে বাঁজি রেখে এই বাংলার লাল সবুজের পতাকা ছিনিয়ে আনছেন ওই পাকিস্তানি হায়নার ছোবলের হাত থেকে।তিনি আর কেউ নন, তিনি হলেন মহান স্বাধীনতার স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান।’

তুমি তো ছিলে সেই বীর, কারো কাছে মাথা নতো করোনি।নিজের দেশের প্রতি ছিলো তোমার অফুরন্ত ভালোবাসা, সেই তোমার ভালোবাসায় আজ ১৭কোটি বাঙ্গালী জাতি বিশ্বের বুকে মাথা উচুঁ করে দাড়িঁয়ে আছে ।হে ‘বঙ্গবন্ধু’ তোমার রেখে যাওয়া আশা তাই আজ সত্যি বাস্তবায়িত হয়েছে।

যখনি মনে আসে ১৯৭৫ সাল ১৫ইং আগস্ট এর কথা তখনি স্বরণ করিয়ে দেয়, বাংলার মাটি ও মানুষকে এক ভয়াবহ দিনের কথা।এই দিনে একটি কু-চক্র মহল এক অগ্নিঝড়া ষড়যন্ত্রের মাধ্যমে কালরাত্রিতে বঙ্গবন্ধুর পরিবারের উপর এক নির্মম অত্যাচার চালিয়ে স্ব-পরিবারকে হত্যা করেছিলো ওই হায়নার ছোবলটি।

ওরা ভেবেছিলো হে বঙ্গবন্ধু তোমাকে হত্যা করেই হয়ে যাবে সব শেষ, ওরা বুজতে পারেনি তুমি বঙ্গবন্ধু মানেই এই সোনার বাংলাদেশ।লাল সবুজের পতাকায় মুজিব তোমায় দেখা যায়, কে বলেছে মুজিব শেষ মুজিব গড়া এই বাংলাদেশ।

পরিশেষে, ১৯৭৫ সাল ১৫ আগস্ট এ বঙ্গবন্ধুর স্ব-পরিবারের নিহত সকল শহিদের প্রতি ভোলানিউজ.কম পরিবারের পক্ষ থেকে এই শোকাবহ মাসে বিনম্র শ্রদ্ধাঞ্জলী জ্ঞাপন করছি।

মনিরুল ইসলাম

প্রকাশক ও সম্পাদক, ভোলানিউজ.কম,