চরফ্যাশন হোমিওপ্যাথিক কলেজ ও হাসপাতাল নির্মাণের দাবী

কামরুল সিকদার চরফ্যাশন ব্যুূরো,

ভোলানিউজ.কম,

৩আগস্ট-২০১৭ইং বৃহস্পতিবার,

যে ভাবে বর্তমান হোমিওপ্যাথিক চিকিৎসক সমিতি ঐক্যবদ্ধভাবে হোমিও সেবাকে এগিয়ে নিয়ে যাচ্ছে এতে দ্রুততার সাথে হোমিও প্যাথিক কলেজ ও হাসপাতাল নির্মানের উদ্দ্যেগ নেওয়া হবে। জায়গা দেখুন। শিঘ্রেই উপজেলাকে জেলা শহরে রুপান্বিত হবে।
গতকাল বৃহস্পতিবার উপজেলা হোমিওপ্যাথিক চিকিৎসক সমিতির দ্বি-বার্ষিক সম্মেলনে অফিসার্স ক্লাবে প্রধান অতিথি হিসাবে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব জয়নাল আবেদিন আখন এসব কথা বলেন। অনুষ্ঠানে উপজেলা হোমিওপ্যাথিক চিকিৎসক সমিতির সভাপতি ডাঃ হারুন-অর-রশিদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মনোয়ার হোসেন, ভোলা লায়ন্স হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ অধ্যক্ষ হুমায়ুন কবির, উপাধ্যক্ষ ডাঃ মোঃ কামাল উদ্দিন, হোমিওপ্যাথিক চিকিৎসক সমিতিরি সাধারন সম্পাদক এ.কে.এমআলমগীর তালূকদার, উপজেলা হোমিও প্যাথিক চিকিৎসক সমিতির সাধার ন সম্পাদক অধ্যাপক ডাঃ ফারুক রানা, নির্বাহী সদস্য বালিকা মাধ্যমিক বিদ্যালয় এসিস্টান হেডমাষ্টার ডাঃ আবু তাহের প্রমুখ।


প্রধান আলোচক হিসাবে দিকনির্দেশনা মূলক বক্তৃতা করেন, ভোলা ওষুধ তত্ত¦াবধায়ক এস.এম সুলতানুল আরেফিন। তিনি বলেন,্্ইউনানি আয়ুবেদিক ওষধ হোমিও প্যাথিক চিকিৎসার গুনগত মান ক্ষুন্ন করে। ভাল কম্পানির ওষুধ দিয়ে হোমিও প্যাথিকের মান ধরে রাখবেন। সেবাকে বানিজ্য মনে করবেন না। রোগীকে নিম্মমানের ওষধ দিয়ে সেবার মান ক্ষুন্ন করবেন না। ড্রাগ লাইসেন্সসহ রোগীকে সঠিক ওষধ প্রয়োগ করার পরামর্শ দিয়েছেন। ওই সময় সমিতির প্রায় ২শ;শতাধিক চিকিৎসক উপস্থিত ছিলেন। উপজেলা হোমিওপ্যাথিক চিকিৎসক সমিতির সাধারন সম্পাদক অধ্যাপক ডাঃ মোঃ ফারুক রানা বলেন, চিকিৎসা সেবাকে কেউ বানিজ্য মনে করবেন না। এটা একটা মহৎ পেশা। তিনি অনুষ্ঠানের প্রধান অতিথির মাধ্যমে উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপির কাছে কলেজ এবং হাসপাতাল নির্মানের দাবী করছেন। এছাড়াও তিনি প্রত্যেক এলোপাতিক হাসপাতালে একজন হোমিও চিকিৎসক থাকা প্রয়োজন বলেন তিনি মত পেশ করেন। তিনি আরো বলেন,আমাদেরকে নিয়ে একটি চক্র ষড়যন্ত করছে। সাবধানে ভাল ওষুধ দিয়ে রোগীর সেবা করবেন। ও সময় বিভিন্ন কম্পানির প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন সমিতির যুগ্ন সাধারন সম্পাদক ডাঃ মো রকিব হোসেন।