পুলিশ ব্যবস্থা না নিলে আমাকে জানান: স্বরাষ্ট্রমন্ত্রী

ডেস্কঃ ভোলানিউজ.কম,

৩০জুলাই-২০১৭ইং  রবিবার,

মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে পুলিশ ব্যবস্থা না নিলে তা তাকে জানাতে জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আজ রবিবার ময়মনসিংহ টাউন হলের তারেক স্মৃতি অডিটরিয়ামে এক মাদকবিরোধী সমাবেশে এ আহ্বান জানান তিনি। বিভাগীয় কমিশনার কার্যালয়ের উদ্যোগে অনুষ্ঠিত মাদকবিরোধী বিভাগীয় সমাবেশে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী। বিশেষ অতিথি ছিলেন সংসদে বিরোধদিলীয় নেতা রওশান এরশাদ।

মাদক ব্যবসা বন্ধে সংশ্লিষ্ট ব্যবসায়ীদের তালিকা প্রণয়ন করে তা জেলা পুলিশ সুপারের কাছে জমা দেয়ার তাগিদ দেন মন্ত্রী। তিনি বলেন, ‘পুলিশ যদি এ ব্যাপারে কোনো ব্যবস্থা না নেয় তবে আমাকে অবগত করুন। আমার দরজা জনসাধারণের জন্য সব সময় খোলা।’

ধূমপানের বিরুদ্ধে সচেতনতা তৈরির ওপর গুরুত্বারোপ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সরকার ধূমপান বিরোধী কর্মকা- ও জনসচেতনতায় কাজ করে যাচ্ছে। এতে আগের চেয়ে অনেকাংশে কমে গেছে ধূমপানের প্রবণতা।’
মন্ত্রী মসজিদে জঙ্গিবিরোধী কার্যক্রম প্রচারে সংশ্লিষ্ট ইসলামি ফাউন্ডেশনের কর্মকর্তাদের জোরালো ভূমিকা নেয়ার আহ্বান জানান।

সভায় বিশেষ অতিথি ছিলেন বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ। মানুষকে মাদক থেকে দূরে রাখতে ময়মনসিংহে ব্যাপক হারে শিল্প-কলকারখানা গড়ে তুলতে বিনিয়োগকারীদের প্রতি আহ্বান জানান তিনি। রওশন বলেন, শিল্প-কারখানা গড়ে উঠলে এখানকার মধ্যবিত্ত ও নি¤œবিত্ত মানুষের কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে।  আর তা জঙ্গি কার্যক্রম ও মাদক থেকে বিরত রাখবে অনেক মানুষকে।

ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জি এম সালেহ উদ্দিনের সভাপতিত্বে সমাবেশে আরও উপস্থিত ছিলেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, সাংসদ নাজিম উদ্দিন আহমেদ, সাংসদ ফখরুল ইমাম, সালাহউদ্দিন আহমেদ মুক্তি, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগের সচিব ফরিদ উদ্দিন আহম্মদ চৌধুরী, মাদকদ্রব্য অধিদপ্তরের মহাপরিচালক জামাল উদ্দিন আহমেদ, ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ্র মঝি, জেলা প্রশাসক খলিলুর রহমান, জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, মহানগর আ.লীগের সভাপতি এহতেশামুল আলম, জেলা সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবুল  প্রমুখ।