পার্থ শান্ত অঞ্জন নয় ভোলার প্রতিটি সন্তানই আমার সন্তান , শেখ রেবা রহমান

মঞ্জুর রহমান,

ভোলানিউজ.কম,

১২জুলাই-২০১৭ইং বুধবার,

পার্থ শান্ত অঞ্জন নয় ভোলার প্রতিটি ছাত্রই আমার সন্তান ” ভোলার ঐতিহ্যবাহী  নাজিউর রহমান কলেজ ও রেবা রহমান কলেজের গভর্নিং বডির সভাপতি মিসেস শেখ রেবা ররহমােনর সাথে ওই দুই কলেজের শিক্ষক কর্মচারীদের ঈদ পূর্নমিলনী ও ভোলার সার্বিক শিক্ষার মনান্নয়নে করণীয় বিষয়ক এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। এ সময় তিনি আরো বলেন, ভোলার প্রতিটি সন্তানই যেন ব্যারিষ্টার আন্দালিভ রহমান পার্থ ও ড. আশিকুর রহমান শান্তর  মত সৎ ও ভালো মানুষ হিসেবে গড়ে উঠে। এজন্য সকল ছাত্রদের নৈতিক শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে।

এসময় তিনি আরো বলেন, কোন শিক্ষার্থী যেন মাদকের সাথে জড়িত না হতে পারে সে দিকে শিক্ষকদের কড়া নজর রাখতে হবে। প্রতিটি শিক্ষার্থীর অভিবাবক হলেন শিক্ষকেরা। একজন ভালো মনের শিক্ষক দেশকে সুন্দর পথে এগিয়ে নিয়ে যেতে পারে। সকলে মিলে আমাদের এই সোনার বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।

ভোলার উন্নয়নের রুপকার নাজিউর রহমানের প্রতি স্মৃতিচারণ করে শেখ শাহিদা রহমান বলেন, নাজিউর রহমান ভোলার মানুষকে শিক্ষিত করে গড়ে তোলার জন্য অসংখ্য স্কুল কলেজ মাদ্রাসা প্রতিষ্ঠা করেছেন । প্রতিষ্ঠা করেছেন নাজিউর রহমান ও রেবা রহমানের মত ঐতাহ্যবাহী দুইটি কলেজ। আজ সেই কলেজ ভোলায় সুনামের সাথে শিক্ষার প্রসার ঘটাচ্ছেন। আজ নাজিউর রহমান নেই, হয়তো আমিও একদিন থাকবোনা কিন্তু এই কলেজ থাকবে, একদিন এ কলেজ বিশ্ববিদ্যালয়ে পরিনত হবে । তিনি তার বড় ছেলে ভোলা-১ আসনের সাবেক সাংসদ ব্যারিষ্টার আন্দালিভ রহমান পার্থর প্রসংঙ্গ তুলে বলেন, পার্থ শুধু নাজিউর রহমানের সন্তানই নয়, পার্থ ভোলার সন্তান। ভোলার গৌরব। পার্থর মত সৎ এবং যোগ্য নেতার পাশে থেকে আপনারা তাকে সহযোগিতা করবেন। মিসেস রেবা রহমান উপস্থিত দুই কলেজের শিক্ষকদের উদ্দেশ্য করে আরও বলেন, আপনারা একতাবদ্ধ হয়ে ভোলার শিক্ষার মান উন্নয়নে কাজ করবেন। তাহলে নাজিউর রহমানের আত্মা শান্তি পাবে।

এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, ভোলা জেলা বিজেপির ভারপ্রাপ্ত সভাপতি আমিরুল ইসলাম রতন, সাধারণ সম্পাদক মোতাছিন বিল্লাহ সদর উপজেলা বিজেপির সভাপতি আব্দুল্লাহ আল মামুন খসরু। মতবিনিময় সভাটি নাজিউর রহমান কলেজের অধ্যক্ষ মাকসুদুর রহমান, উপাধ্যক্ষ পীযুষ কান্তি হালদার, রেবা রহমান কলেজের অধ্যক্ষ মাহবুবুর রহমানসহ দুই কলেজে প্রায় ১৫০ জন শিক্ষক উপস্থিত ছিলেন। মতবিনিময় সভাটি পরিচালনা করেন রেবা রহমান কলেজের প্রভাষক জিয়া উদ্দিন।