দেশবাসীকে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা

ডেস্কঃ ভোলানিউজ.কম,

২৫জুন-৬-২০১৭ইং সোমবার,

এক মাসের সিয়াম সাধনা শেষে ঈদ উদযাপনে প্রস্তুত দেশ। আর দেশবাসীকে আনন্দের এই দিনটিতে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পৃথক বাণীতে তারা এই শুভেচ্ছা জানান।

রবিবার গণমাধ্যমে পাঠানো বাণীতে এই শুভেচ্ছা জানান রাষ্ট্র ও সরকার প্রধান। রাষ্ট্রপতি তার বাণীতে বলেন, ‘ঈদ সব শ্রেণি-পেশার মানুষের মধ্যে গড়ে তোলে সৌহার্দ্য, সম্প্রীতি ও ঐক্যের বন্ধন। পবিত্র এদিনে ধনী-গরিব, আশরাফ-আতরাফ নির্বিশেষে সবাই এক কাতারে শামিল হন এবং ঈদের আনন্দকে ভাগাভাগি করে নেন।’

ইসলাম শান্তি ও সম্প্রীতির ধর্ম উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, এখানে হিংসা-বিদ্বেষ, হানাহানি, কূপম-ূকতার কোন স্থান নেই। সন্ত্রাস ও জঙ্গিবাদ ইসলাম কখনো সমর্থন করে না। ইসলাম মানবিক মূল্যবোধ, পারস্পরিক সহাবস্থান, পরমত সহিষ্ণুতা, সাম্য, মৈত্রীসহ বিশ্বজনীন কল্যাণকে ধারণ করে। ইসলামের এই সুমহান বার্তা ও আদর্শ সবার মাঝে ছড়িয়ে দিতে হবে।

প্রধানমন্ত্রী তার বাণীতে বলেন, ‘ঈদ শান্তি, সহমর্মিতা ও ভ্রাতৃত্ববোধের অনুপম শিক্ষা দেয়। হিংসা ও হানাহানি ভুলে মানুষ সাম্য, মৈত্রী ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ  হয়। ঈদ ধনী-গরিব নির্বিশেষে সকলের জীবনে আনন্দের বার্তা বয়ে নিয়ে আসে।’

ব্যক্তি, পরিবার, সমাজ ও রাষ্ট্রীয় জীবনে মুসলমানদের আত্মশুদ্ধি, সংযম, সৌহার্দ্য ও সম্প্রীতির মেলবন্ধন পরিব্যাপ্তি লাভ করবে এমন আশাও করেন শেখ হাসিনা।