ভোলা আলিনগরের সড়ক নির্মাণে ব্যাপক অনিয়মের অভিযোগ

বিশেষ প্রতিনিধি,

ভোলানিউজ.কম,

২৩-৬-২০১৭ইং শুক্রবার,

ভোলা সদর উপজেলার আলিনগর ইউনিয়নে সড়ক নির্মাণে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। এতে ক্ষোভের মুখে এলাকাবাসি।
বৃহস্পতিবার সকালে সরে জমিনে ঘুরে ঘুরে দেখা যায়, ভোলা আলিনগর বেপারী বাজার হাজিরহাট হইতে মৌটুপী পযর্ন্ত্র সড়কগুলোর কাজে ব্যাপক অনিয়ম দেখা যায়। এদিকে আলিনগর ইউনিয়ন পরিষদ হইতে বিশ্বরোড পযর্ন্ত প্রধান সড়কটি নির্মাণেও ব্যাপক অনিয়ম দেখা যায়।
এলাকাবাসি সূত্রে জানিয়েছেন, সড়কগুলোতে যে ইট ব্যবহার করছে তার চেয়েও হলুদের গুড়ার রং অনেক ভালো। এসকল ইট না দিয়ে রাস্তায় হলুদের গুড়ি দিলেও ভালো হতো। রাস্তা নির্মানে যে দূর্নীতি হয়েছে তা আমরা এলাকাবাসি নিজ চোখে দেখেছি। আজ যে রাস্তাটি নির্মাণ করছে তা আগামিকাল উঠে যাচ্ছে। এমনকি রাস্তায় পেইজ এর বদলে কেরাসিন মবিল ব্যবহার করে রাস্তার কাজ চালিয়ে যাচ্চে। রাস্তা দেখলে মনে হয় মেঘনা নদীর ঢেউ। আমরা বার বার ডাক দিলে বা তাদের কাছে অভিযোগ করলে তারা বলেন বাজেট কম।
গতকাল যে রাস্তাটির কাজ করছে সেই রাস্তার পেইজ আজ উঠে যাচ্ছে। যেখানে বাজার রয়েছে সেখানের কাজগুলো ভালো করছে আর যেখানে মানুষ বাজার নেই সেখানে হয়েছে দূর্নীতির পাহাড়। এই রাস্তাগুলো ২মাসও টিকবে না। দুই মাসের মধ্যে সাবেক রাস্তা হয়ে যাবে। তার চেয়ে আগে খারাপ ছিলো সেটাই ভালো ছিলো।


এবিষয়ে আলিনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বশির আহম্মেদ বলেন, আীরনগরের সড়কের কাজে ব্যাপক অনিয়ম হয়েছে। আজ যে সড়কটি নির্মাণ করছে তা কাল উঠে যাচ্ছে। রাস্তায় ইট দিয়েছে তাও দুই নম্বর। সড়কে পেইজের ভিতরে কেরাসিন মিশিয়ে দেয়া হচ্চে। এসকল ঠিকাদারদের অনিয়ম দেখে ক্ষোভ প্রকাশ করছে এলাকাবাসি।
এবিষয়ে ভোলা এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী’র সাথে মুঠোফোনে আলাপকালে তিনি বলেন, আমরা দ্রুত ব্যবস্থা নিচ্ছি। এরকমের অনিয়ম দূর্নীতি হলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ কাজ নির্মান করার দায়িত্বে নিয়োজিতকারীদের সঙ্গে কথা বলার চেষ্টা করলে তাদেরকে পাওয়া যায়নি।

কোন ঠিকাদারদের কাজ তা বলতে অনিচ্ছুক প্রকাশ।

উধ্বর্তন কর্মকর্তারা তদন্তে করে ব্যবস্থা গ্রহণ করবে বলেও আমা করেন এলাকাবাসি।