ভোলা পৌরসভার প্রিপারেশন অব মাস্টার প্ল্যান সভা অনুষ্ঠিত,

আল-আমিন এম তাওহীদ,

ভোলানিউজ.কম,

২১-৪-২০১৭ইং শুক্রবার,

ভোলা পৌরসভার প্রিপারেশন অব মাস্টার প্লান বিষয়ে ইনসেপশন পর্যায়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকালে ভোলা পৌরসভা মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়েছে।

ভোলা পৌরসভার মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনিরের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, জাহাঙ্গিরনগর বিশ্ববিদ্যালয়ের নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের প্রফেসর ড. একেএম আবুল কালাম,  আর্কিটেক্ট মো: ইকবাল হাবিব,  ঢাকা বিশ^বিদ্যালয়ের দুযোগ বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগের প্রফেসর ড. এএসএম মাকসুদ কামাল। এছাড়াও ভোলা পৌরসভার প্যানেল মেয়রসহ সকল ওয়ার্ডের কাউন্সিলগন উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের উপস্থাপনা করেন, ভোলা পৌরসভার নির্বাহী প্রকৌশলী জসিম উদ্দিন আরজু।।
এসময় মেয়র মনিরুজ্জামান মনির বলেন, পৌরসভার সকল নাগরিকদের জন্য যোগাযোগ ব্যবস্থা, গৃহায়ন, সড়ক অবকাঠামো, বাণিজ্য, পয়:ব্যবস্থাপনা, পানি সরবরাহ, পানি নিস্কাশন, আবর্জনা ব্যবস্থাপনা, শিক্ষা, স্বাস্থ্যসেবা, চিত্তবিনোদন ও অন্যান্য কাঠামো সম্পর্কিত যুগোপযোগী সেবাসমুহ প্রদানের লক্ষ্যে ২০ বছর মেয়াদী একটি রুপকল্প প্রনয়ন করা ।
এছাড়াও মহাপরিকল্পনা প্রনয়নে অনুসরিত পদ্ধতি,  লক্ষ্য ও উদ্দেশ্য, প্রচলিত ধাপ, প্রনয়ন পদ্ধতি, এলাকার সীমানা নির্ধারন পদ্ধতি ও জরিপের জন্য বেজ ম্যাপ প্রস্তুতকরনসহ নানা বিষয়ের উপর আলোচনা করা হয়।

উল্লেখ্য, ১৯২০ সালে গঠিত হয় ভোলা পৌরসভা এবং ১৯৮৯ সালের ৩ মে ‘ক’ শ্রেনীর পৌরসভায় মর্যাদা লাভ করে। পৌরসভায় মোট জনসংখ্যা ৪৭ হাজার ৪৭৭জন। এর আয়োতন ৪৫ বর্গ কিলোমিটার এবং ৯টি ওয়ার্ড, ৭টি মৌজা ও ১৯টি মহল্লা রয়েছে এ পৌরসভায়।

ভোলানিউজ.কম,