‘‘ভোলায় ১৪২৪ বাংলা নববর্ষ পালিত’’ মেঘনা নদীর তীরে হাজারো মানুষের ঢল

আল-আমিন এম তাওহীদ,

ভোলানিউজ.কম,

১৪-৪-২০১৭ইং শুক্রবার,
ভেঙ্গে যেতো জীর্ণতা নতুন বছর বয়ে আনুক সমৃদ্ধি আর পূর্ণতা, হাজার বছরের বাংলার প্রাণজুরে রয়েছে বাঙ্গালীর বৈশাখ বরণ। সারা দেশের ন্যায় ভোলায় নানা আয়োজন আর আনন্দ মুখর পরিবেশের মধ্য দিয়ে শান্তিপুর্ণভাবে বাংলা ১৪২৪ শুভ নববর্ষ উদযাপিত হয়েছে।

শুক্রবার সকাল থেকেই দেখা গেছে বাঙ্গালীরা রং বেরং এর নতুন জামা কাপড় পরিধান করে আর ডাক ঢল বাঁজিয়ে আনন্দ উল্লাসের মাধ্যমে বরণ করে নিয়েছে পহেলা বৈশাখ বর্ষবরণকে । এতে অংশ গ্রহণ করেন ভোলার সকল শ্রেনীর পেশার মানুষ।

এদিকে শুক্রবার সকালে ভোলা জেলা প্রশাসনের উদ্যোগে নববর্র্ষ উপলক্ষ্যে ব্যাপক আয়োজন করা হয়।

অপর দিকে শুক্রবার বিকেলে ভোলা সদর উপজেলার তুলাতলী শাহাজাবপুর মেঘনা নদীর তীরে মানুষের উপচে পড়া ভীড় জমানো দেখা যায়। হাজার হাজার মানুষের ঢল নেমে আসে মেঘনার তীরে।

এসময় দশনার্থীরা জানান, ভোলা জেলা একটি দেশের মধ্যে সবচেয়ে বড় জেলা এবং এই জেলাটি দ্বীপ জেলা হিসেবেও পরিচিত রয়েছে। কিন্তু এই জেলায় বড় ধরনের কোনো বিনোদনের ব্যবস্থা নেই। আমরা আজ পহেলা বৈশাখ উপলক্ষ্যে পরিবার নিয়ে ঘুরতে আসছি কিন্তু সময় কাটানোর কোনো ব্যবস্থা নেই। আমাদের জেলায় কোনো উৎসব আসলে সবাই নদীর পাড়ে একটু ঘরতে আসে। এখানে হাজার হাজার মানুষের ঢল। এই মেঘনা নদীর তীর ছাড়া আনন্দ উপভোগ করার মতো আর কোনো স্থান নেই। এই স্থানটি যদি একটু বিনোদনের ব্যবস্থা করা যায় তাহলে আমরা মনে করি একটু আনন্দ উপভোগ করতে পারবো। আমরা মাননীয় প্রধানমন্ত্রী ও ভোলার প্রান প্রিয়ও নেতা সফল বাণিজ্য মন্ত্রী মহোদয়ের কাছে আবেদন জানাই।এই মেঘনার নদীর তীরে যেনো একটি পর্যটন করা হয়।