ভোলায় মুক্তিযোদ্ধা সংসদের ব্যানারে মিথ্যা দুর্নীতির অভিযোগে মানববন্ধন ও সংবাদ সম্মেলন

স্টাফ রির্পোটার,

ভোলানিউজ.কম,

১২-৪-১৭ইং বুধবার,

ভোলায় মুক্তিযোদ্ধা সংসদের ব্যানারে মিথ্যা দুর্নীতির অভিযোগে মানববন্ধন ও পথসভা করা হয়েছে বলে জানিয়েছেন হিউম্যান রাইটস্ ডিফেন্ডারস ফোরাম ভোলা জেলা শাখার সভাপতি মোবাশ্বির উল্যাহ চৌধুরী।

তিনি বুধবার দুপুরে ভোলা সদর রোডের সংগঠনের অস্থায়ী কার্যালয়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন, দুস্থ মুক্তিযোদ্ধাদের গৃহনির্মাণ প্রকল্পে ঘর প্রতি ৯ লাখ টাকা বরাদ্দ দিয়েছে সরকার। ওই প্রকল্পের প্রায় দুই কোটি টাকা আত্মসাত করেছে। আরো এক কোটি টাকা আত্মসাতের পায়তারা করছে।

আমি গত ১৮ ডিসেম্বর জেলা প্রশাসকের কাছে দুস্থ মুক্তিযোদ্ধাদের গৃহ নির্মাণ প্রকল্পের দুর্নীতির চিত্র তুলে ধরে তদন্ত দাবি করি এবং দুর্নীতির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানাই। একই বিষয় নিয়ে গত ৯ মার্চ এইচআরডিএফ, সুজন ও দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে আয়োজনে মানববন্ধন ও পথসভা কর্মসূচি পালিত হয়।

ওই কর্মসূচীর মাধ্যমে মুক্তিযোদ্ধাদের গৃহনির্মাণ প্রকল্প বাতিল করে প্রকৃত দুস্থ মুক্তিযোদ্ধাদেরকে ওই প্রকল্পের গৃহ নির্মাণের টাকা বরাদ্দের দাবি জানানো হয়।

এ ছাড়া ওই টাকা আত্মসাতকারিদের কাছ থেকে দ্বিগুণ টাকা আদায় করে তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করা হয়।

মোবাশ্বির উল্যাহ চৌধুরী বলেন, মূলত এসব কারনেই ভোলা সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার অহিদুর রহমানের নেতৃত্বে, দুর্নীতিবাজ ও তথাকথিত কিছু মুক্তিযোদ্ধা মুক্তিযোদ্ধা সংসদের ব্যানারে সম্প্রতি মানববন্ধন ও পথসভা করেন।

তিনি বলেন, আমার বিরুদ্ধে যারা মিথ্যা ও কাল্পনিক দুর্নীতির অভিযোগ এনেছে তারাই মূলত লুটেরা-দুর্নীতিবাজ।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, এইচআরডিএফ’র সম্পাদক মোঃ হোসেন বলেন, দুর্নীতি প্রতিরোধ কমিটির সভানেত্রী হোসনে আরা বেগম চিনু, সুজন’র সভানেত্রী অধ্যক্ষ সাফিয়া খাতুন, নলিনী দাস বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অসীম সাহা প্রমূখ।

ভোলানিউজ.কম,