উন্নয়নে ভারত ও পাকিস্থানের চেয়ে এগিয়ে বাংলাদেশ-বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ

12963373_989006504526230_5932704658400123319_nএম হেলাল উদ্দিন, ভোলা, বর্তমানে বাংলাদেশে জিডিপি প্রবৃদ্ধির হার ৭ শতাংশ উপনীত হয়েছে। এ সরকারের দক্ষ নেতৃত্বে গ্রামীন অর্থনীতি উন্নয়ন ও শক্তিশালী হয়েছে, যা আন্তর্জাতিক বিশ্বে অনুকরনীয়। গ্রামীন সমাজ উন্নয়নের মাধ্যমে শহরে রুপান্তরিত হচ্ছে। যার ফলে বাংলাদেশ এখন বহিঃবিশ্বে একটি মর্যাদাশালী দেশ হিসাবে প্রতিষ্ঠা লাব করছে।
গতকাল মঙ্গলবার দুপুরে শহরের গজনবী স্টেডিয়ামে মাসব্যাপী কৃষি, শিল্প ও বানিজ্য মেলার উদ্বোধনকালে প্রধান অতিথি’র বক্তব্যে বানিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এসব কথা বলেন।
তিনি আরো বলেন, দেশে নারী ও শিশু মৃত্যু হার কমে এসেছে সকল ক্ষেত্রেই পাকিস্তান থেকে এগিয়ে কিছু কিছু ক্ষেত্রে ভারতের চেয়ে বাংলাদেশ এগিয়ে রয়েছে।
তিনি সদ্য সমাপ্ত ইউপি নির্বাচনের কথা উল্লেখ করে বলেন, ইউপি নির্বাচনে বিএনপি পরাজিত হয়ে এখন বলছে তারা ইউপি নির্বাচনে অংশগ্রহন করেছে। কিন্তু জাতীয় নির্বাচনে এসরকারের অধীনে অংশগ্রহন করবেনা। ২০১৯ সালে শেখ হাসিনার অধীনেই জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। বিএনপি নেত্রী আগেরবার বাস টিকেট মিস করেছেন এবার তিনি অবশ্যই ইউপি নির্বাচনের মত জাতীয় নির্বাচনেও অংশগ্রহন করবেন। কেননা, তিনি জ্বালাও পোড়াও আন্দোলন করে নিজেই আত্মসমর্পন করে ঘরে ফিরে গেছেন।
মন্ত্রী ভোলার উন্নয়নের কথা উল্লেখ করে বলেন, আগামী দু’ এক বছরের মধ্যেই ভোলা-বরিশাল ব্রিজ নির্মাণ করা হবে। তখন আমারা ঢাকার সাথে সরাসরি যোগাযোগ করতে পারবো। ভোলার একটি রাস্তাও কাঁচা থাকবেনা। ইতো মধ্যে নদী ভাঙন রোধে বিশেষ বরাদ্দ অনুমোদন দেয়া হয়েছে। এসকল কাজ সম্পন্ন হলে ভোলা হবে দেশের মধ্যে সবচেয়ে সমৃদ্ধশালী ও উন্নয়নশীল জেলা।
গতরাতে জেলা বিএনপি’র যুগ্ম সম্পাদকের উপর সন্ত্রাসী হামলার নিন্দা ও দোষীদের গ্রেফতারের নির্দেশ দিয়ে মন্ত্রী বলেন, আওয়ামীলীগ প্রতিহিংসার রাজনিতীতে বিশ্বাস করেনা।

12932558_989006411192906_2702826905187164134_n

ক্যাপশনঃ- ভোলায় মাসব্যপী কৃষি, শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।
ভোলায় কৃষি, শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধনকালে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ

ভোলা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র আয়োজনে ও মনিপুরী তাতঁ শিল্প ও জামদানী ব্যবসায়ী কল্যান ফাউন্ডেশন এর ব্যবস্থাপনায়  মাসব্যাপী মেলার উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক আবদুল মমিন টুলু।
বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন, ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধূরী শাওন। এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ সেলিম উদ্দিন, পুলিশ সুপার মোঃ মনিরুজ্জামান, পৌর মেয়র মোহাম্মদ মনিরুজ্জামন মনির, উপজেলা চেয়ারম্যান মোঃ মোশারফ হোসেন, সদর উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক নজরুল ইসলাম গোলদার, জেলা আ’লীগের সিনিয়র যুগ্ম সম্পাদক জহিরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক মাইনুল হোসেন বিপ্লব, মনিপুরী তাতঁ শিল্প ও জামদানী ব্যবসায়ী কল্যান ফাউন্ডেশন’র সভাপতি আব্দুল গাফফার, সহ-সভাপতি মোঃ ফজলুল হক জুয়েল, সাধারন সম্পাদক মোঃ আমির হোসেন, কার্যনির্বাহী সদস্য তারেক আহমেদ প্রমুখ। পরে মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন বানিজ্য মন্ত্রী। মেলায় ছোট-বড় প্রায় ১৫০ টি বিভিন্ন দেশী-বিদেশী পণ্যের স্টল রয়েছে। বিনোদনের জন্য ভোলার স্থানীয় শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও সার্কাসসহ বাচ্চাদের খেলা-ধুলার ব্যবস্থা।